ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

নির্বাচন ও ইসি

গোপালগঞ্জ ও মুকসুদপুর পৌরসভায় ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, মে ১৯, ২০২২
গোপালগঞ্জ ও মুকসুদপুর পৌরসভায় ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

গোপালগঞ্জ: গোপালগঞ্জ ও মুকসুদপুর পৌরসভা নির্বাচনে এক মেয়র প্রার্থী ও ছয় কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে বৃহস্পতিবার (১৯ মে) বিকেলে জেলা নির্বাচন কর্মকর্তা মো. ফায়জুল মোল্যা বিষয়টি নিশ্চত করেছেন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানা গেছে, গোপালগঞ্জ সদর পৌরসভা নির্বাচনে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সবুজ খানের মনোনয়নপত্র বাতিল করা হয়। ফলে এ পৌরসভায় মেয়র পদে ১১, কাউন্সিলর পদে ৬৭ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২১ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হ‌য়ে‌ছে। অপর‌দি‌কে মুকসুদপুর পৌরসভা নির্বাচনে এক মেয়র প্রার্থীসহ পাঁচ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।  

জেলা নির্বাচন কর্মকর্তা মো. ফায়জুল মোল্যা জানান, মুকসুদপুর পৌরসভায় মেয়র পদে ছয়জন, কাউন্সিলর পদে ৩৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মো. আসাদুল ইসলাম, সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী তহমিনা বেগম এবং কাউন্সিলর পদে ২ নং ওয়ার্ডে শরিফুল ইসলাম, ৩ নং ওয়ার্ডে ভল্লব কুন্ডু ও ৬ নং ওয়ার্ডে মো. মিজান মোল্লার মনোনয়নপত্র বাতিল হয়।

ফলে মুকসুদপর পৌরসভায় মেয়র পদে পাঁচ, কাউন্সিলর পদে ৩১ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নয় প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেন করা হয়।

আগামী ১৫ জুন গোপালগঞ্জ সদর ও মুকসুদপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৬ মে এবং প্রতীক বরাদ্দ ২৭ মে।
 
বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ১৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa