ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চলছে ভোটগ্রহণ

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চলছে ভোটগ্রহণ

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে।

বুধবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন জন প্রার্থী। তাঁরা হলেন- আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ৮ নম্বর কালিঘাট ইউনিয়ন শাখার সভাপতি কেশব বারইক। তার নির্বাচনী প্রতীক তালা। শ্রীমঙ্গল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক পরিমল দাশ, তার নির্বাচনী  প্রতীক বৈদ্যুতিক বাল্ব। বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল মৌলভীবাজার শাখার সহ-সাধারণ সম্পাদক হাজী মো. লিটন আহমেদ, তিনি নির্বাচনা প্রতীক টিউবয়েল নিয়ে লড়ছেন।  

এর আগে ২০১৯ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদের নির্বাচনে হাজী মো. লিটন আহমেদ ও পরিমল দাশ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছিলেন। আর কেশব বারই এবারই প্রথম নির্বাচনে অংশ নিয়েছে।

উপজেলা ঘুরে দেখা গেছে, নির্বাচনকে ঘিরে তেমন কোন উৎসাহ-উদ্দীপনা সাধারণ জনগণের মাঝে নেই। অনেকে বলছেন আমেজহীন নির্বাচনে ভোট সেন্টারে ভোটারের উপস্থিতি কেমন হবে তা নিয়েও দ্বিধা-দ্বন্দ্ব রয়েছে।

তবে নির্বাচন কমিশনের পক্ষ থেকে শান্তিপূর্ণ ভোটগ্রহণে নেওয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। এদিকে তিন প্রার্থীই জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন কর্মকর্তা তপন জ্যোতি অসিম বলেন, শ্রীমঙ্গল উপজেলার মোট ভোটার ২ লাখ ৩৩ হাজার ৯১৬ জন। এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ১৮ হাজার ১৯৫ জন এবং নারী ভোটার রয়েছেন ১ লাখ ১৫ হাজার ৭২১ জন।

তিনি আরো বলে, এ উপ-নির্বাচনকে ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ও সর্তকতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রের ভেতরে একজন করে সাব-ইন্সপেক্টরের (এসআই) নেতৃত্বে পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। এছাড়াও পুলিশের পোশাকধারী স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত রয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa