ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

মতলবে খাদেরগাঁও ইউপি নির্বাচনে নারী ভোটারদের উৎসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
মতলবে খাদেরগাঁও ইউপি নির্বাচনে নারী ভোটারদের উৎসব

চাঁদপুর: চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিপুল পরিমাণ ভোটার উপস্থিত হয়েছে। এর মধ্যে নারী ভোটারের সংখ্যাই বেশি।

ভোটারদের উপস্থিতি দেখে পর্যবেক্ষণে থাকা অনেকেই মন্তব্য করেছেন নারী ভোটারদের এটি একটি ভোট উৎসব।

বুধবার (২৭ জুলাই) সকাল ৮টার দিকে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। সকাল থেকেই ইউনিয়নের নয়টি কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অনেক বয়স্ক লোকজন ভোট দিতে আসেন।

সকাল ১০টার দিকে ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান এবং পুলিশ সুপার (এসপি) মিলন মাহমুদ। উভয় কর্মকর্তা ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করেন এবং ভোটারদের সঙ্গে কথাও বলেছেন।

নাগদা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আসা ভোটার রফিকুল ইসলাম ও শামসুদ্দিন মিয়াজী বাংলানিউজকে জানান, খুবই সুন্দর পরিবেশে ভোট দিয়েছেন। কোনো ধরনের সমস্যা হয়নি। ভোট কেন্দ্রে এমন পরিবেশ আগে খুবই কম ছিল।

নতুন ভোটার হয়েছেন তানজিলা আক্তার। তিনিও ভোট দিতে এসেছেন নাগদা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। তানজিলা বাংলানিউজকে বলেন, ভোট দেওয়ার অভিজ্ঞতা ছিল না। তাও এবার ইভিএম মেশিনে। তবে পদ্ধতি অনুসরণ করে খুবই সহজেই ভোট দিতে পেরেছি। ভোট কেন্দ্রের পরিবেশ খুবই সুন্দর।  

এই ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন। এর মধ্যে নৌকা মার্কা নিয়ে সৈয়দ মঞ্জুর হোসেন মীর, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ঘোড়া মার্কা নিয়ে মো. ইকবাল হোসেন হাওলাদার এবং হাতপাখা মার্কা নিয়ে শরীফুল ইসলাম সুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ ও সংরক্ষিত ইউপি সদস্য হিসেবে প্রতিদ্বন্ধিতা করছেন ৩৫ জন। ভোটার সংখ্যা ১৭ হাজার।

আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী সৈয়দ মঞ্জুর হোসেন মীর বাংলানিউজকে বলেন, আমি চাই সবাই সুষ্ঠুভাবে ভোট দিতে পারে। আমাদের সব প্রার্থীদেরই একই কথা। নির্বাচনে হার-জিত আছে। যাকে লোকজন পছন্দ করবে তাকেই ভোট দেবে। আমরা কোনো ধরনের বিশৃঙ্খলা চাই না এবং সকাল থেকে সুন্দর পরিবেশে ভোট চলছে।

মতলব দক্ষিণ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আবু জাহের ভূঁইয়া বলেন, সকাল থেকেই সুন্দরভাবে ভোটগ্রহণ হচ্ছে। কোনো কেন্দ্র থেকে অভিযোগ আসেনি। আইনশৃঙ্খলা বাহিনীও কঠোর অবস্থানে আছেন। আশা করছি আমরা একটি সুন্দর ভোটগ্রহণ ইউনিয়নবাসীকে উপহার দিতে পারবো।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa