ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

মধুখালীতে ইউপি নির্বাচনে নৌকার ভরাডুবি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
মধুখালীতে ইউপি নির্বাচনে নৌকার ভরাডুবি 

ফরিদপুর: ফরিদপুরের মধুখালী উপজেলায় তিনটি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ তিনটি ইউনিয়নেই ভরাডুবি হয়েছে নৌকার।

 

ইউনিয়ন তিনটি হলো-আড়পাড়া, ডুমাইন ও মেগচামী। অযোগ্য আর বিতর্কিতদের মনোনয়ন দেওয়ায় এমনটা হয়েছে বলে দাবি দলের স্থানীয় নেতাকর্মীদের।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সরব উপস্থিতির কারণে
কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অবাধ ও সুষ্ঠুভাবে বুধবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত এসব ইউপি নির্বাচনের ভোটগ্রহণ হয়। পরে ভোট গণনা শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয় সন্ধ্যায়।  

ফলাফলে আড়পাড়ায় মোটরসাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী সাদিককুর রহমান সাজ্জাদ বিজয় লাভ করেন। তিনি পেয়েছেন ২৭৬২ ভোট। ঘোড়া প্রতীক নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. বদরুজ্জামান বাবু পেয়েছেন ২২৬৭ ভোট।  এ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আরমান হোসেন বাবু পেয়েছেন মাত্র ২২১ ভোট।

ডুমাইন ইউনিয়নেও স্বতন্ত্র প্রার্থী শাহ আসাদুজ্জামান তপন বিজয়ী হয়েছেন। আনারস প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৩৮৫১ ভোট। এ ইউনিয়নে নৌকার মনোনীত প্রার্থী খোরশেদ আলম মাসুম ৩২৩৬ ভোট পেয়ে পরাজিত হন।  

এছাড়া মেগচামী ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে ৪৪৭৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. সাব্বির উদ্দিন শেখ। এ ইউনিয়নে নৌকার মনোনীত প্রার্থী মো. হাসান আলী খান ২৬২৮ ভোট পেয়ে পরাজিত হন।  

এসব ইউপিতে মোট ভোটার সংখ্যা ৩১,০৪৪। এর মধ্যে পুরুষ ভোটার ১৬০৮৩ এবং নারী ভোটার ১৫২৫৭ জন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa