ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফেনী জেলা পরিষদ নির্বাচন: আ.লীগ ছাড়া প্রার্থী নেই 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
ফেনী জেলা পরিষদ নির্বাচন: আ.লীগ ছাড়া প্রার্থী নেই 

ফেনী: ফেনী জেলা পরিষদ নির্বাচনে অপ্রতিদ্বন্দ্বী রয়েছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান ও সদস্য প্রার্থীরা। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) নির্বাচনী তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমাদানের শেষ দিন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানিয়েছে, নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন অপ্রতিদ্বন্দ্বী রয়েছেন।  

একইভাবে নির্বাচনে সদস্য পদে জেলা আওয়ামী লীগের মনোনীত ৮ প্রার্থী ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র জমা দেয়নি। ফলে বিধি অনুযায়ী নির্বাচন কমিশন কর্তৃক মনোয়নপত্রের বৈধতা যাচাই-বাছাই চূড়ান্ত হলে প্রত্যক্ষ ভোট ছাড়াই তাদের বিজয়ী ঘোষণা করতে কোনো বাধা থাকবে না।  

একক প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী পরশুরামের চিথলিয়া ইউনিয়নের ধনীকুন্ডার ছেলে খায়রুল বাশার মজুমদার তপন।  

৬টি সাধারণ সদস্য ও ২টি সংরক্ষিত মহিলা সদস্য পদে ১ নম্বর ওয়ার্ডে ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুল ইসলাম, ২ নম্বর ওয়ার্ডে ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী ওমর ফারুক, ৩ নম্বর ওয়ার্ডে জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু তালেব জেকব, ৪ নম্বর ওয়ার্ডে সদর উপজেলা যুবলীগ সভাপতি নুরুল আফছার আপন, ৫ নম্বর ওয়ার্ডে দাগনভূঞা পৌর আওয়ামী লীগ সভাপতি খায়েজ আহাম্মদ, ৬ নম্বর ওয়ার্ডে চরছান্দিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুর রহিম মানিক, সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়লা জেসমিন বড়মনি ও ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগ সদস্য শাহিদা আক্তার শেফালীকে মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

জেলা পরিষদ নির্বাচনে এ বছর চেয়ারম্যান পদে দলীয় কোনো প্রার্থীকে সুপারিশ করেনি জেলা আওয়ামী লীগ। তবে চেয়ারম্যান পদের জন্য দলের কাছে আবেদন করেছিলেন ৬ প্রার্থী। তাদের মধ্যে তপনকে পুনরায় দলীয় মনোনয়ন প্রদান করে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড। ৮টি সদস্য পদে দলীয় প্রার্থী বাছাই করে জেলা আওয়ামী লীগ। দল থেকে মনোনয়ন পেতে ৮টি সদস্য পদে আবেদন করেছিলেন ১৩০ জন।  

এর আগে পাঁচ বছর মেয়াদ পূর্ণ হওয়ায় গত ২৩ আগস্ট দেশের ৬১ জেলা পরিষদ নির্বাচনে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ১৭ অক্টোবর করার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।