ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

জেলা পরিষদ নির্বাচন

সিলেটে ৩ পদে ৭৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
সিলেটে ৩ পদে ৭৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা

সিলেট: নির্বাচন কমিশনের (ইসি) তফসিল অনুযায়ী সিলেট জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ছিল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৩টা পর্যন্ত। এদিন তিনটি পদে চেয়ারম্যান পদে একক প্রার্থী ছাড়াও মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭৩ জনে।

 

সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিয়া বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, এর মধ্যে চেয়ারম্যান পদে একক প্রার্থী, সংরক্ষিত পাঁচটি ওয়ার্ডে সদস্য পদে ১৯ জন মনোনয়নপত্র তুললেও জমা দিয়েছেন ১৭ জন, সাধারণ সদস্য পদে ১৩ ওয়ার্ডে ৬৯ জনে মনোনয়নপত্র সংগ্রহ করলেও ৫৫টি জমা পড়েছে।  

চেয়ারম্যান পদে একক প্রার্থী ক্ষমতাসীন দল মনোনীত সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন মনোনয়নপত্র জমা দেন।

চেয়ারম্যান পদে অধ্যক্ষ ড. এনামুল হক সর্দার মনোনয়নপত্র উত্তোলন করলেও শেষ পর্যন্ত তিনি জমা দেননি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন।  

নিবাচন কমিশনের তথ্য মতে, সংরক্ষিত ১ ও ৩ নম্বর ওয়ার্ডে তিনজন করে, ২ নম্বর ওয়ার্ডে চারজন, ৪ নম্বর ওয়ার্ডে পাঁচ এবং ৫ নম্বর ওয়ার্ডে দুইজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সাধারণ সদস্য পদে ১-৫ ও ১১ নম্বর ওয়ার্ডে তিনজন করে ১৮ জন, ৬ নম্বর ওয়ার্ডে দুইজন, ৭ ও ১৩ নম্বর ওয়ার্ডে পাঁচজন করে ১০ জন, ৮ নম্বর ওয়ার্ডে নয়জন, ৯ নম্বর ওয়ার্ডে চার, ১০ ও ১২ নম্বর ওয়ার্ডে ছয়জন করে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।  

আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই, আপিল আগামী ১৯-২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ হবে। আগামী ১৭ অক্টোবর সিলেটসহ দেশের ৬১টি জেলা পরিষদের ভোট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এনইউ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa