ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

জেলা পরিষদ নির্বাচন

সিলেটে সদস্যপদে ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
সিলেটে সদস্যপদে ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

সিলেট: জেলা পরিষদ নির্বাচনে সিলেটে সাধারণ সদস্য পদে সাত প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।

রোববার (২৫ সেপ্টেম্বর) তফসীল অনুযায়ী প্রত্যাহারের শেষ দিনে রিটানিং কর্মকর্তার কাছে আবেদন করে মনোনয়ন প্রত্যাহারের আবেদন করে দেন এসব প্রার্থীরা।

প্রত্যাহারকারী সাত প্রার্থীরা হলেন- ২ নম্বর ওয়ার্ডে জাকিরুল ইসলাম লায়েক, ৭ নম্বর ওয়ার্ডে আবু সুফিয়ান, ৯ নম্বর ওয়ার্ডে আব্দুর রশিদ, ১০ নম্বর ওয়ার্ডে সুভাষ চন্দ্র পাল, ১২ নম্বর ওয়ার্ডে ডা. মো. আব্দুর রকিব ও শাহীন আহমদ এবং ১৩ নম্বর ওয়ার্ডে মো. তাজ উদ্দিন।

সিলেট জেলা পরিষদ নির্বাচনে সহকারী রিটানিং কর্মকর্তা মো. সাইদুর রহমান বলেন, প্রত্যাহার শেষে চেয়ারম্যান পদে একজন, সংরক্ষিত সদস্য পদে ১৭ জন এবং সাধারণ সদস্য পদে ৪৭ জন প্রার্থী ছিলেন।

তিনি বলেন, গত ১৮ সেপ্টেম্বর বাছাইয়ে বাদ পড়া তিনজনের মধ্যে দুই প্রার্থী আপীলে প্রার্থীতা ফিরে পেয়েছেন। তারা হলেন, ১ নম্বর ওয়ার্ডের বর্তমান সদস্য শাহনুর ও তিন নম্বর ওয়ার্ডের সদস্য শহিদুর রহমান। এছাড়া ১৩ নম্বর ওয়ার্ডের আব্দুল গফফার বাবরের আপীলের আবেদন করেননি।

এর আগে ১৮ সেপ্টেম্বর রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ে সিলেট জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের বাছাই প্রক্রিয়ায় তিন জনের মনোনয়ন বাতিল করা হয়। সিলেটের জেলা প্রশাসক ও চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত একমাত্র প্রার্থী অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান, সাধারণ সদস্য পদে ৫২ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৭ নারীর সবাইকে বৈধ ঘোষণা করেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) প্রতীক বরাদ্দ এবং আগামী ১৭ অক্টোবর সিলেটসহ দেশের ৬১টি জেলা পরিষদের ভোট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa