ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সব দলকে নির্বাচনে আনতে চমক দেখাবে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
সব দলকে নির্বাচনে আনতে চমক দেখাবে ইসি

ঢাকা: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবগুলো নিবন্ধিত দলকে নির্বাচনে আনতে চমক দেখাবে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২৮ সেপ্টেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনের নিজ দফতরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার ব্রি.জে. (অব.) মো. আহসান হাবিব খান এমন মন্তব্য করেন।

তিনি বলেন, অনেকে আসছে না বা যে অভিযোগগুলো আসছে, সেগুলো কীভাবে হ্যান্ডেল করি দেখেন। দেখেন আমরা কী করি জাস্ট ওয়েট করেন। অবশ্যই চমক থাকবে।

এই নির্বাচন কমিশনার বলেন, ৩৯টি দলের জন্যই কাজ করছি আমরা। সঠিক কাজটি প্রতিষ্ঠা করার জন্যই আমরা কাজ করছি। যে কাজটা সকলের জন্য মঙ্গল বয়ে আনবে সেটাই করবো। আপনাদের বারবার বলছি কোন কাজটা করতে হবে বলেন, কোন কাজটা ভুল করছি বলেন, কিন্তু বলছেন না।

অংশগ্রহণমূলক নির্বাচন না হলে কী করবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সংবিধানকে সমুন্নত রাখতে হবে। সংবিধানে যা আছে, আমরা সেটাই করবো। যার যারা (নির্বাচনে) আসছে না, তারা সবাই আমার প্রিয়। আমরা মনে প্রাণে চাই তারা সবাই আসুক। এখন যদি আমরা ডাকতেই থাকি, তারা যদি না আসে আপনিই বলেন কী করতে হবে? সেটা আমি করে দেখাবো।

তিনি আরো বলেন, পরিষ্কারভাবে বলছি এ পর্যন্ত ৭৯৩টি ইভিএমে নির্বাচন করেছি। ধাওয়া পাল্টা ধাওয়া কয়টা হয়েছে? হয়নি। কারণ সেখানে লুটতরাজ করে তো লাভ হচ্ছে না।  

এ সময় সংসদ নির্বাচনে রংপুরসহ অন্যান্য সিটি করপোরেশন নির্বাচনেও ইভিএম ব্যবহার করা হবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ২৮ সেপ্টেম্বর, ২০২২
ইইউডি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ