ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

রসিকে মননোয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
রসিকে মননোয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার

ঢাকা: আসন্ন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হচ্ছে আগামী মঙ্গলবার (২৯ নভেম্বর)। এদিন অফিস চলাকালীন সময়ে রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল করতে হবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, ২৯ নভেম্বর অফিস সময়ের মধ্যেই মনোনয়নপত্র দাখিল করতে হবে। এরপর কারো মনোনয়নপত্র গ্রহণ করবেন না রিটার্নিং কর্মকর্তা।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে ১ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৮ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ হবে ৯ ডিসেম্বর  এবং ভোটগ্রহণ করা হবে ২৭ ডিসেম্বর।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের হলে তা নিষ্পত্তি করবেন রংপুর বিভাগী কমিশনার।

২০১৭ সালের ২১ ডিসেম্বর রসিকে সর্বশেষ নির্বাচন হয়েছিল। নির্বাচিত করপোরেশনের প্রথম সভা হয়েছিল ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি। সে মোতাবেক এ সিটির বর্তমান নির্বাচিতদের মেয়াদ শেষ হবে ২০২৩ সালের ১৮ ফেব্রুয়ারি। আর এই সময়ের আগের ১৮০ দিনের মধ্যেই ভোটগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa