ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

রসিক নির্বাচনে যাবে না বিএনপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
রসিক নির্বাচনে যাবে না বিএনপি সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

রংপুর: সংবাদ সম্মেলন করে রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিলেন জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত প্রার্থী কাওছার জামান বাবলা।  

তিনি এর আগে, ধানের শীষ প্রতীক নিয়ে দুই বার রংপুর সিটি কপোরেশন নির্বাচনে অংশ গ্রহণ করেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় সুমি কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানান তিনি।  

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কাওছার জামান বাবলা বলেন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি গ্রহণ করেছিলাম। রংপুরের সাধারণ জনগণ ও দলীয় কর্মীদের পক্ষ থেকে আমাকে নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রচণ্ড চাপ দেওয়া হচ্ছিল। কিন্তু জাতীয়তাবাদী দল (বিএনপি) এই নির্বাচন বর্জন করায় এবং দলের পক্ষ থেকে অনুমতি প্রদান না করায় আমার পক্ষে নির্বাচনে মেয়র পদে অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না। এজন্য আমি সম্মানিত ভোটদাতা জনগণ এবং দলীয় নেতাকর্মীদের কাছে গভীরভাবে দুঃখ প্রকাশ করছি।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, জাতীয়তাবাদী দল বিএনপি মনে করে এই অবৈধ স্বৈরাচারী সরকার পতনের মাধ্যমে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন কমিশন গঠন করে সব দলের অংশগ্রহণে অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান করা হবে।

সেই নির্বাচনে বিএনপি অংশ নেবে। বিএনপি আরও মনে করে গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিত দলগুলোর সমন্বয়ে জাতীয় সরকার গঠন করে নতুন উদ্যমে রাষ্ট্র মেরামতের সুযোগ সৃষ্টি করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জহির আলম নয়ন ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশফাকুল ইসলাম বসুনীয়া আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa