ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন

সিলেটের আট ইউপির ৭৮ কেন্দ্রে চলছে ভোট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
সিলেটের আট ইউপির ৭৮ কেন্দ্রে চলছে ভোট

সিলেট: সিলেট সদর ও ফেঞ্চুগঞ্জ উপজেলার আট ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ৭৮ কেন্দ্রে চলছে ভোট গ্রহণ।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। এসব কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট গ্রহণ হচ্ছে।

সদর উপজেলার খাদিমনগর, খাদিমপাড়া ও টুকেরবাজার ইউনিয়নে তিনটি পদের বিপরীতে ১৯৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে ১৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৯ ও সাধারণ সদস্য পদে ১৪৭ জন। এ তিনটি ইউপিতে ৩৩ কেন্দ্রে ও স্থায়ী-অস্থায়ী ২২৩টি কক্ষে ভোট গ্রহণ হচ্ছে।

এছাড়া ফেঞ্চুগঞ্জ উপজেলায় নির্বাচন হচ্ছে উত্তর কুশিয়ারা, উত্তর ফেঞ্চুগঞ্জ, ফেঞ্চুগঞ্জ, মাইজগাঁও ও ঘিলাছড়া ইউনিয়নে। এ পাঁচটি ইউনিয়নে তিনটি পদে ২৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে ২৪ জন, সংরক্ষিত সদস্য পদে ৫৪ ও সাধারণ সদস্য পদে ১৭২ জন। ইউনিয়নের ৪৫ কেন্দ্রের ২৫৩টি কক্ষে ভোট গ্রহণ করা হচ্ছে।

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাচনের রিটার্নিং অফিসার সাইদুর রহমান বলেন, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। কোথাও কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

নির্বাচন কমিশনের তথ্যমতে, ফেঞ্চুগঞ্জের পাঁচটি ইউনিয়নে ৮৬ হাজার ৭৭০ জন ভোটার জনপ্রতিনিধি নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করছেন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৩ হাজার ৭১৭ এবং মহিলা ৪৩ হাজার ৫৩ জন। উপজেলার উত্তর কুশিয়ারা ইউপিতে ভোটার ১৫ হাজার ৫০৭ জনের মধ্যে পুরুষ ৭ হাজার ৮২১ এবং মহিলা ৭হাজার ৬৮৬ জন। উত্তর ফেঞ্চুগঞ্জ ইউপিতে ভোটার ১১ হাজার ৮৪৬ জনের মধ্যে পুরুষ ৫ হাজার ৮৬৪ এবং মহিলা ৫ হাজার ৯৮২ জন। ফেঞ্চুগঞ্জ ইউপিতে ভোটার মোট ১৭ হাজার ১৯৮ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৫৪৫ এবং মহিলা ৮ হাজার ৬৫৩ জন। মাইজগাঁও ইউপিতে ভোটার ২২ হাজার ২৭৫ ভোটারের মধ্যে পুরুষ ১১ হাজার ১৬৩ এবং মহিলা ১১ হাজার ১১২ জন। ঘিলাছড়া ইউপিতে ১৯ হাজার ৯৪৪ ভোটারের মধ্যে পুরুষ ১০ হাজার ৩২৪ এবং মহিলা ৯ হাজার ৬২০ জন।

সিলেট সদরের তিনটি ইউনিয়নে ৮৪ হাজার ৯৩৭ জন ভোটার তাদের ভোটাধিকারের মাধ্যমে তাদের জনপ্রতিনিধি নির্বাচন করছেন। এরমধ্যে পুরুষ ৪৩ হাজার ৩৪৬ এবং মহিলা ৪১ হাজার ৫৯১ জন। এরমধ্যে খাদিমনগর ইউনিয়নে মোট ভোটার ৩৬ হাজার ৭৭২ জনের মধ্যে পুরুষ ১৮ হাজার ৭৬১ এবং মহিলা ১৮ হাজার ১১ জন। খাদিমপাড়া ইউপিতে ৩১ হাজার ২৮০ জন ভোটারের মধ্যে পুরুষ ১৫ হাজার ৯৮৫ এবং মহিলা ১৫ হাজার ২৯৫ জন। আর টুকেরবাজার ইউপিতে মোট ১৬ হাজার ৮৮৫ ভোটারের মধ্যে ৮ হাজার ৬০০ পুরুষ এবং ৮ হাজার ২৮৫ জন মহিলা ভোটার ভোট প্রদান করবেন।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।