ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন

হট্টগোলের মধ্যে জাপার মেয়র প্রার্থীর ইশতেহার ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুন ১০, ২০২৩
হট্টগোলের মধ্যে জাপার মেয়র প্রার্থীর ইশতেহার ঘোষণা

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনকে সামনে রেখে ইশতেহার ঘোষণা করেছে জাতীয় পার্টি। তবে ইশতেহার ঘোষণার সময় দলের দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে হট্টগোল ও বাগবিতণ্ডার ঘটনাও ঘটে।

শনিবার (১০ জুন) দুপুরে রাজশাহী মহানগর ও জেলা জাতীয় পার্টি অফিসে সংবাদ সম্মেলন করে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন জাতীয় পার্টির লাঙল প্রতীকের মেয়র প্রার্থী দলের প্রেসিডিয়াম সদস্য সাইফুল ইসলাম স্বপন। ইশতেহার ঘোষণা শেষে সামনের সারিতে বসা উপস্থিতির পরিচয় বলতে গিয়ে চেয়ারম্যানের উপদেষ্টা পদ নিয়ে দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে হৈ চৈ পড়ে যায়।

সেখানে জাতীয় পার্টির রাজশাহী জেলার সভাপতি আবুল হোসেনের পরিচয়ে চেয়ারম্যানের উপদেষ্টা পরিচয় দেওয়া হয়নি। এ নিয়ে তিনি ক্ষিপ্ত হন। পরে তিনি মহানগরের যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মিন্টুর ওপর চড়াও হন এবং রাগারাগি করেন।

তখন দুই পক্ষের বাগবিতণ্ডা চলাকালীন সংবাদ সম্মেলন শেষ করে বেরিয়ে যান জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন।

জানতে চাইলে জাপা রাজশাহী মহানগরের যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মিন্টু বলেন, রাজশাহী জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা আছেন রাহাদ হোসেন। তার চিঠিও আছে। তবে জেলার সভাপতি আবুল হোসেন নিজেকে চেয়ারম্যানের উপদেষ্টা দাবি করেন। তার কোনো কাগজ নেই। তাহলে তাকে কেন আমরা উপদেষ্টা বলবো। আমি উপস্থাপনা করছিলাম। তিনি তার পদবি দাবি করছিলেন। অন্যকিছু না। এখন চিঠি ছাড়া আমরা তো কাউকে উপদেষ্টা বলতে পারি না। এ নিয়েই হৈচৈ হয়।

জাতীয় পার্টির মেয়র প্রার্থী সাইফুল ইসলাম স্বপন বলেন, ইশতেহার ঘোষণার পর আমাদের রাজশাহী জেলার সভাপতির সঙ্গে পদবি নিয়ে আমাদের এক কর্মীর তর্ক হয়।

পরে রাজশাহীর উন্নয়নে জাপা প্রার্থী ৩৬ দফা প্রতিশ্রুতি সম্বলিত ইশতেহার উপস্থাপন করেন মেয়র প্রার্থী স্বপন। তিনি বলেন কর্মসংস্থান সৃষ্টি ও হোল্ডিং ট্যাক্স কমানো হবে।

সংবাদ সম্মেলনে স্বপন বলেন, জাতীয় পার্টির ক্ষমতার সময় নয় বছরে রাজশাহীর ব্যাপক উন্নয়ন হয়েছে। জাতীয় পার্টির প্রার্থী হিসেবে রাজশাহী সিটিকে দেশের মধ্যে মডেল সিটি হিসেবে গড়ে তোলাই আমার দীর্ঘদিনের স্বপ্ন। নতুন সব স্বপ্ন ও পরিকল্পনা বাস্তবায়নে নগরবাসীর দোয়া, সহযোগিতা ও ভোট প্রার্থনা করেন তিনি।

এ সময় রাজশাহী জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও সাবেক এমপি অধ্যাপক আবুল হোসেন, সদস্য সচিব সামসুদ্দিন রেন্টুসহ দলীয় নেতাকর্মীরা অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।