ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

বাঘায় মহিলা ভাইস চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে ফাতেমা খাতুন নির্বাচিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
বাঘায় মহিলা ভাইস চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে ফাতেমা খাতুন নির্বাচিত ফাতেমা খাতুন লতা

রাজশাহী: রাজশাহীর বাঘায় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদের উপ নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা।

তার প্রাপ্ত ভোট ১১ হাজার ১৫৫টি।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক মহিলা কাউন্সিলর রিনা খাতুন ফুটবল প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৫০১ ভোট। অর্থাৎ কলস প্রতীক নিয়ে ফাতেমা খাতুন লতা ২ হাজার ৬৫৪ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন।

সোমবার (১৭ জুলাই ) রাতে উপ-নির্বাচনের ফল ঘোষণা করেন রাজশাহীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক।

এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৫৯টি কেন্দ্রের ৪২০টি বুথে বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হয়। ৫৯ জন প্রিজাইডিং অফিসারসহ, ৪২০ জন সহকারি প্রিজাইডিং অফিসার, ৮৪০ জন পোলিং অফিসার ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করেন।

রাজশাহীর বাঘা উপজেলার সাতটি ইউনিয়ন ও দুইটি পৌরসভায় নিয়ে গঠিত বাঘা উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৬৩৭। এর মধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ৩৬২ এবং নারী ভোটার ৮১ হাজার ২৭৫ জন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার ফাতেমা খাতুন বলেন, ২০১৯ সালের ১০ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন রিজিয়া আজিজ সরকার। এ বছরের ৮ এপ্রিল তিনি মারা যান।

তার মৃত্যুতে মহিলা ভাইস চেয়ারম্যানের শূন্য পদে উপ নির্বাচনের তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সকলের সহযোগিতায় সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন শেষ হয়েছে। #

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।