ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন

পৌর নির্বাচন

বেতাগীর বর্তমান মেয়র আলতাফের আপিল নামঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
বেতাগীর বর্তমান মেয়র আলতাফের আপিল নামঞ্জুর

বরগুনা: বরগুনার বেতাগী পৌরসভার বর্তমান মেয়র প্রার্থী আলতাফ হোসেন বিশ্বাসের আপিল আবেদন নামঞ্জুর করেছে আপিল বিভাগ। মঙ্গলবার (০৮ ডিসেম্বর) বেলা সোয়া ২টার দিকে তার আবেদন নামঞ্জুর ঘোষণা করেন আপিল কর্তৃপক্ষের বিচারক জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম।



এর আগে রিটার্নিং অফিসার ও আলতাফ হোসেন বিশ্বাস এবং তার মনোনীত আইনজীবী মোস্তফা কাদের মনোনয়নপত্র বাতিলের পক্ষে ও বিপক্ষে তাদের যুক্তি-তর্ক উপস্থাপন করেন।

যুক্তি-তর্ক শেষে আপিল বিভাগের বিচারক জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম এ রায় দেন।

৫ ও ৬ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বেতাগীতে কেন্দ্রীয় আওয়ামী লীগ দু’জন প্রার্থীকে মনোনয়ন দেওয়ায় আলতাফ হোসেন বিশ্বাসের মনোনয়নপত্রটি বাতিল করেন সংশ্লিষ্ট রির্টানিং অফিসার।

পরে তিনি আপিল বিভাগের কাছে আবেদন করলে আপিল বিভাগও তার আবেদনটি নামঞ্জুর করেন।

এ বিষয়ে আলতাফ হোসেনের আইনজীবী বাংলানিউজকে বলেন, আমার মক্কেলকে আওয়ামী লীগ প্রথম মনোনয়ন দেওয়ায় তিনিই দলটির মনোনীত প্রার্থী হিসেবে বিবেচিত হবে। তাছাড়াও যদি কোনো দল একাধিক মনোনয়ন দেয়, তবে সেই দলের সবার প্রার্থীতা বাতিল হওয়ার কথা কিন্তু এখানে শুধু আলতাফ হোসেনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। এবিষয়ে আমরা নির্বাচন কমিশন ও উচ্চ আদালতে যাবো।

আলতাফ হোসেন বলেন, আমার মনোনয়ন বৈধ এবং আমি সবার আগে মনোনয়নপত্র জমা দিয়েছি। সে হিসেবে আমিই আওয়ামী লীগের একমাত্র প্রার্থী।

অন্যদিকে এবিএম গোলাম কবিরের মনোনয়ন হেলিকপ্টারে করে বরগুনা-২ আসনের সংসদ সদস্য নিয়ে এসেছেন যা নির্বাচনী আচরণ বিধি পরিপন্থী। এছাড়াও গোলাম কবিরের মনোনয়নপত্রে গরমিল রয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

তবুও আপিল বিভাগ আমার আপিল আবেদন নামঞ্জুর করেছে। এবিষয়ে আমার আইনজীবীর সঙ্গে আলোচনা করে নির্বাচন কমিশন ও উচ্চ আদালতে যাবো।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa