ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন

সরকারি গাড়ি নিয়ে মেয়রপ্রার্থীর নির্বাচনী শোডাউন!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
সরকারি গাড়ি নিয়ে মেয়রপ্রার্থীর নির্বাচনী শোডাউন!

রাজশাহী: রাজশাহীর পবার কাটাখালি পৌরসভার আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আব্বাস আলী বিধি লঙ্ঘন করে চিনিকলের সরকারি গাড়ি নিয়ে নির্বাচনী শোডাউন ও প্রচারণা চালাচ্ছেন।

আব্বাস আলী মঙ্গলবার (০৮ ডিসেম্বর) দুপুর ১টার দিকে কয়েকশ’ নেতাকর্মী নিয়ে রাজশাহী চিনিকলের গাড়ি নিয়ে মোটরসাইকেল শোডাউন করে মহানগরীতে গিয়ে হযরত শাহ মখদুমের (র.) মাজার ও এএইচএম কামারুজ্জামানের মাজার জিয়ারত করেন।


 
এদিকে, নির্বাচনী বিধি অনুযায়ী প্রার্থীর প্রচারণায় সরকারি কোনো গাড়ি ব্যবহার করা যাবে না।

এছাড়া সব ধরনের মোটরশোভাযাত্রাও নিষিদ্ধ রয়েছে। কিন্তু দু’টি আইন লঙ্ঘন করে মেয়রপ্রার্থী আব্বাস আলী প্রচারণা শুরু হওয়ার একদিন আগেই মাঠে নেমে পড়েছেন।

বুধবার (০৯ ডিসেম্বর) থেকে দলীয় প্রার্থীরা প্রচারণা শুরু করতে পারবেন। কিন্তু মেয়র প্রার্থী আব্বাস আলী তা মানেননি বলে অভিযোগ উঠেছে।

তবে আব্বাস আলী এ বিষয়ে বাংলানিউজকে বলেন, চিনিকলের শ্রমিক ইউনিয়নের নেতারা শহরে গিয়ে তাদের সঙ্গে যোগ দিয়েছিলেন।

তিনি কোনোভাবেই চিনিকলের ওই গাড়ি নিয়ে যাননি।

এছাড়া মাজার জিয়ারত নির্বাচনী প্রচারণা বা শোডাউনের অংশ ছিলো না বলেও দাবি করেন তিনি।

রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম বলেন, সরকারি গাড়ি নিয়ে পবা উপজেলার কাটাখালি পৌরসভার মেয়রপ্রার্থীর শোডাউনের কোনো খবর তিনি জানেন না।

এছাড়া আব্বাস আলীর বিরুদ্ধে এখনও কেউ কোনো অভিযোগ করেননি। তবে কেউ প্রমাণসহ অভিযোগ করলেও অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৫
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa