ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন

চারঘাটে প্রার্থীতা ফিরে পেলেন ৫ কাউন্সিলর, খারিজ ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
চারঘাটে প্রার্থীতা ফিরে পেলেন ৫ কাউন্সিলর, খারিজ ৪

রাজশাহী: রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচন আপিলে মঙ্গলবার (০৮ ডিসেম্বর) প্রার্থীতা ফিরে পেয়েছেন পাঁচ কাউন্সিলর প্রার্থী। তবে অন্য চারজনের আপিল আবেদন খারিজ হয়েছে।



নির্বাচনী বোর্ডের প্রধান  রাজশাহী জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী শুনানি শেষে এ ঘোষণা দেন। পরে রাতে জেলা নির্বাচন কর্মকর্তা আমিরুল ইসলাম বিষয়টি জানান।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত রোববার (০৬ ডিসেম্বর) সাধারণ কাউন্সিলর পদের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় বিভিন্ন অনিয়মের কারণে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন চারঘাট উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সামাদ। পরে বাতিল হওয়া ১০ প্রার্থী মধ্যে নয় প্রার্থী বাতিলের বিরুদ্ধে জেলা প্রশসাকের কাছে আপিল আবেদন করেন। এর শুনানি হয় মঙ্গলবার।

আপিলে প্রার্থীতা ফিরে পান ৪নং ওয়ার্ডের প্রার্থী আওয়ামী লীগ সমর্থক আমির হোসেন, ৫নং ওয়ার্ডের প্রার্থী বিএনপি সমর্থক সাজ্জাদ হোসেন, ৬নং ওয়ার্ডের প্রার্থী বিএনপি সমর্থক চান মিয়া, ৭নং ওয়ার্ডের প্রার্থী আওয়ামী লীগ সমর্থক আব্দুল জলিল ও ৮নং ওয়ার্ডের বিএনপি সমর্থক প্রার্থী বাবুল আক্তার।

আপিলে খারিজ করা হয় ৩নং ওয়ার্ডের প্রার্থী আওয়ামী লীগ সমর্থক সোহরাব হোসেন ও স্বতন্ত্র প্রার্থী এনামুল হক, ৪নং ওয়ার্ডের প্রার্থী আওয়ামী লীগ সমর্থক আজমল হোসেন, ৬নং ওয়ার্ডের প্রার্থী আওয়ামী লীগ সমর্থক নজরুল ইসলাম (বাচ্চু) এবং ৭নং ওয়ার্ডের প্রার্থী আওয়ামী লীগ সমর্থক কামরুজ্জামান।

এছাড়া উপজেলা রিটার্নিং অফিসারের কাছে বাতিল হওয়া প্রার্থী এনামুল হক জেলা প্রশাসকের নিকট আপিল না করায় তারটি বাতিল বলে গণ্য হয়।

রাজশাহীর চারঘাট উপজেলা রিটার্নিং অফিসার আব্দুস সামাদ জানান, সাধারণ কাউন্সিলর পদে ৪৪ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

তবে আপিলে পাঁচজন প্রার্থীতা ফিরে পেয়েছেন। অন্য চারজনের আপিল খারিজ হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০২৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৫
এসএস/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa