ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন

খাগড়াছড়ি পৌর নির্বাচন

আচরণবিধি লঙ্ঘন করে স্বতন্ত্র প্রার্থীর শোডাউন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
আচরণবিধি লঙ্ঘন করে স্বতন্ত্র প্রার্থীর শোডাউন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খাগড়াছড়ি: খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে বর্তমান মেয়র ও স্বতন্ত্র প্রার্থী রফিকুল আলম শোডাউন করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (০৯ ডিসেম্বর) সকাল ১০টায় নিজ বাসা থেকে রফিকুল আলমের নেতৃত্বে একটি শোডাউন বের করা হয়।



শোডাউনে রফিকুল আলমের পক্ষে সমর্থকরা স্লোগান দেন। এসময় শোডাউনের ছবি তুলতে গেলে ওই প্রতিবেদককে অংশগ্রহণকারীরা ‘ছবি তোলা নিষেধ’ বলে জানান।

কি নিষেধ করেছে জানতে চাইলে তারা বলেন, ‘দিদার ভাইয়ের নিষেধ আছে। ’ দিদারুল আলম মেয়র প্রার্থী রফিকুল আলমের ছোট ভাই এবং জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক।

এদিকে শোডাউনটি শহরের শাপলা চত্বর, চেঙ্গী স্কোয়ার হয়ে টাউন হলে এসে শেষ হয়। এসময় শহরে যান চলাচল বন্ধ হয়ে যায়।

অভিযোগ রয়েছে, তফসিল ঘোষণার অনেক আগে থেকেই এলাকায় এলাকায় গিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রভাবশালী এই প্রার্থী।

এদিকে স্বতন্ত্র প্রার্থী রফিকুল আলম হুমকি-ধমকি দিয়ে সমর্থকদের ভয়ভীতি দেখাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী এডভোকেট আব্দুল মালেক মিন্টু। বুধবার সকালে দলীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিংএ তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, রফিকুল আলম নিজের প্রচারণায় পৌরসভার লোকবল, যানবাহন, টাউন হল সবকিছু ব্যবহার করছে। খোদ সরকারি দলের অনেক লোক প্রচারণায় রফিকুল আলমের পক্ষে প্রচার-প্রভাব বিস্তার করছে। এরইমধ্যে বিএনপির সমর্থকদের হুমকি-ধমকি দিয়ে ভয়ভীতি দেখানো হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে আওয়ামী লীগের প্রার্থী শানে আলম সাংবাদিকদের জানান, আচরণ বিধি লঙ্ঘন করে তিনি এভাবে শোডাউন দিতে পারেন না। রফিকুল আলম আধিপত্য বিস্তার করছে অভিযোগ করে তিনি বলেন, এই বিষয়ে নির্বাচন কমিশনের কাছে আমি অভিযোগ করবো।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa