ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

বিদ্রোহী প্রার্থীরা সরে না দাঁড়ালে আ’লীগ থেকে স্থায়ী বহিস্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
বিদ্রোহী প্রার্থীরা সরে না দাঁড়ালে আ’লীগ থেকে স্থায়ী বহিস্কার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: ময়মনসিংহের ৫টি পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ৬ জন। রোববার (১৩ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনেও এসব প্রার্থীরা সরে না দাঁড়ালে তাদের দল থেকে স্থায়ীভাবে বহিস্কার করতে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে সুপারিশ করবে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ।



শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে জেলা পরিষদের সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা ও প্রেস ব্রিফিংয়ে এ কথা জানানো হয়।

জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকার সভাপতিত্বে মতবিনিময় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন সরকার।

সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক এহতেশামুল আলম, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক মণ্ডল, জেলা আওয়ামী লীগ নেতা ইউসুফ খান পাঠান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস, মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোফাখখার হোসেন খোকন প্রমুখ।

বিদ্রোহী প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের আহবান জানিয়ে সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন সরকার বলেন, বিদ্রোহী প্রার্থীরা সরে না দাঁড়ালে তাদের বিরুদ্ধে দলের গঠনতন্ত্র মোতাবেক স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে সুপারিশ করা হবে।

তবে বিদ্রোহী প্রার্থীদের গলার কাঁটা মনে করেন না জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা। তিনি বলেন, এসব বিদ্রোহী প্রার্থীরা নৌকার বিজয় ঠেকাতে পারবেন না। তারপরও নৌকা প্রতীকের গুরুত্ব অনুধাবন করে তারা নিজেদের প্রার্থিতা প্রত্যাহার করে নেবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

দলের সিদ্ধান্তের প্রতি আনুগত্য প্রদর্শন করে বিদ্রোহীদের প্রার্থিতা প্রত্যাহারের আহবান জানিয়ে ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু বলেন, দল মনোনীত প্রার্থীকে বিজয়ী করে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করছি।

৫ পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থীরা হলেন- ত্রিশাল পৌরসভায় বর্তমান মেয়র এ বি এম আনিসুজ্জামান, মুক্তাগাছা পৌরসভায় দেবাশীষ ঘোষ বাপ্পি, ফুলপুর পৌরসভায় বর্তমান মেয়র মো: শাহজাহান, ঈশ্বরগঞ্জ পৌরসভায় আব্দুস সাত্তার এবং গৌরীপুর পৌরসভায় শফিকুল ইসলাম হবি ও কেন্দ্রীয় যুবলীগ নেতা আবু কাউসার চৌধুরী রন্টি।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad