ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

জামায়াতের সঙ্গে সমঝোতা নয়, শেষ পর্যন্ত মাঠে থাকবে বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
জামায়াতের সঙ্গে সমঝোতা নয়, শেষ পর্যন্ত মাঠে থাকবে বিএনপি ছবি: সংগৃহীত

ঢাকা: আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী নিয়ে জোট শরিক জামায়াতের সঙ্গে কেন্দ্রীয়ভাবে কোনো সমঝোতা করবে না বিএনপি। শেষ পর্যন্ত নির্বাচনে থাকাবে তারা।


 
শনিবার (১২ ডিসেম্বর) রাতে গুলশান কার্যালয়ে দলের ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা কাউন্সিলের সদস্য, যুগ্ম মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকের সঙ্গে বৈঠকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিষয়টি জানিয়ে দিয়েছেন।

বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়।

নাম প্রকাশ না করার শর্তে সেসব নেতা সাংবাদিকদের বলেন, মোটামোটি জামায়াতের সঙ্গে কেন্দ্রীয়ভাবে আর কোনো নেগোসিয়েশন (সমঝোতা) হচ্ছে না। স্থানীয়ভাবে যদি সমঝোতা হয়, হতে পারে।
 
তারা আরও জানান, দল মনোনীত মেয়র প্রার্থীদের পক্ষে কাজ করার জন্য কেন্দ্রীয় নেতাদের নির্দেশ দিয়েছেন খালেদা জিয়া এবং শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকার প্রস্তুতি নিতে বলেছেন।
 
এছাড়া বিদ্রোহী প্রার্থীদের নিবৃত করতে বিভাগীয় ও জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের দায়িত্ব দিয়েছেন খালেদা জিয়া। যার যার এলাকার বিদ্রোহী প্রার্থীকে নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রার্থিতা প্রত্যাহারের ব্যাপারে রাজি করানোর উদ্যোগ নিতে বলেছেন তিনি।
 
তবে নির্বচনী প্রচারণায় খালেদা জিয়া মাঠে নামবেন কিনা সে ব্যাপারে বৈঠকে খোলামেলা কোনো আলোচনা করেননি তিনি।
 
বৈঠকে উপস্থিত ছিলেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, সেলিমা রহমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এজেডএম জাহিদ হোসেন, ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম, ব্যারিস্টার হায়দার হোসেন, অ্যাডভোকেট আহমেদ আজম খান, শামসুজ্জামান দুদু, রুহুল আমিন চৌধুরী, আবদুল মান্নান, আবদুল হালিম, ইনাম আহমেদ চৌধুরী, যুগ্ম মহাসচিব মো. শাহাজাহান, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, গোলাম আকবর খন্দকার ও সহ-সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২৩১১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫/আপডেট ১৩ ডিসেম্বর, ০১০৬
এজেড/আইএ

** কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে খালেদা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।