ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

রাজশাহীর ১৩ পৌরসভা

আ’লীগের ৬৪, বিএনপির ৪৮ কাউন্সিলর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
আ’লীগের ৬৪, বিএনপির ৪৮ কাউন্সিলর

রাজশাহী: রাজশাহীর ১৩টি পৌরসভায় ১১৭টি সাধারণ কাউন্সিলরের মধ্যে ৬৪টি আওয়ামী লীগ ও ৪৮টিতে বিএনপি প্রার্থী নির্বাচিত হয়েছেন। আর পাঁচজন কাউন্সিলর অন্য দলের।



এছাড়াও ৩৯টি সংরক্ষিত মহিলা কাউন্সিলরের মধ্যে আওয়ামী লীগ ১৯টি ও বিএনপি ১৫টিতে জিতেছে। অপর পাঁচটির মধ্যে দু’টি ওয়াকার্স পার্টির ও দু’টি অন্য দলের।

এর মধ্যে বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভায় সাধারণ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের ছয়জন ও বিএনপির তিনজন। সংরক্ষিত মহিলা কাউন্সিলরের তিনজনই আওয়ামী লীগের।

একই উপজেলার ভবানীগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের সাতজন ও বিএনপির দু’জন সাধারণ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর হয়েছেন আওয়ামী লীগের দু’জন ও বিএনপির একজন।

নওহাটা পৌরসভায় আওয়ামী লীগের সাধারণ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন একজন ও বিএনপির আটজন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের একজন ও বিএনপির দু’জন।

কাটাখালি পৌরসভায় সাধারণ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের ছয়জন ও বিএনপির তিনজন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের একজন ও ওয়ার্কার্স পার্টির দু’জন।

রাজশাহীর পুঠিয়া পৌরসভায় সাধারণ কাউন্সিলর আওয়ামী লীগের আটজন জন ও বিএনপির একজন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর হয়েছেন বিএনপির দু’জন ও জাপার একজন।

অপরদিকে দুর্গাপুর পৌরসভায় আওয়ামী লীগের সাধারণ কাউন্সিলর পাঁচজন ও বিএনপির চারজন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর হয়েছেন আওয়ামী লীগের দু’জন ও বিএনপির একজন।

তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভায় আওয়ামী লীগের সাধারণ কাউন্সিলর হয়েছেন সাতজন ও বিএনপির দু’জন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর হয়েছেন আওয়ামী লীগের দু’জন ও বিএনপির একজন।

একই উপজেলার তানোর পৌরসভায় আওয়ামী লীগের সাধারণ কাউন্সিলর তিনজন ও বিএনপির ছয়জন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর হয়েছেন বিএনপির তিনজন।

গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট পৌরসভায় আওয়ামী লীগের সাধারণ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন চারজন ও বিএনপির পাঁচজন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর হয়েছেন আওয়ামী লীগের একজন ও বিএনপির একজন। একই উপজেলার গোদাগাড়ী পৌরসভায় আওয়ামী লীগের সাধারণ কাউন্সিলর দু’জন ও বিএনপির চারজন। অপর তিনজন কাউন্সিলর নির্বাচিত হন জামায়াতের। সংরক্ষিত মহিলা কাউন্সিলর হয়েছেন আওয়ামী লীগের দু’জন ও বিএনপির একজন।

কেশরহাট পৌরসভায় সাধরণ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের ছয়জন ও বিএনপির দু’জন। আর সংরক্ষিত মহিলা কাউন্সিলর আওয়ামী লীগের একজন ও বিএনপির একজন।

চারঘাট পৌরসভায় আওয়ামী লীগের সাধারণ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন পাঁচজন ও বিএনপির চারজন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের দু’জন ও বিএনপির একজন।

বাঘা উপজেলার আড়ানী পৌরসভায় আওয়ামী লীগের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন চারজন ও বিএনপির পাঁচজন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর হয়েছেন আওয়ামী লীগের দু’জন ও বিএনপির একজন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।