ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

চৌমুহনী পৌরসভার স্থগিত ১০ কেন্দ্রের ভোটগ্রহণ মঙ্গলবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
চৌমুহনী পৌরসভার স্থগিত ১০ কেন্দ্রের ভোটগ্রহণ মঙ্গলবার

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী পৌরসভার স্থগিত ১০ কেন্দ্রের ভোটগ্রহণ মঙ্গলবার (১২ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। নির্বাচনের সব সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে।



শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষ্যে পাঁচ স্তরের নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। কমিশনের পাঁচ সদস্যের নিজস্ব পর্যবেক্ষক ও উচ্চ ক্ষমতা সম্পন্ন আরও একটি প্রতিনিধি দল এ পুনঃনির্বাচন পর্যবেক্ষণ করবেন।

মঙ্গলবার সকাল ৮টায় থেকে ১০ কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মনির হোসেন বাংলানিউজকে জানান, ১০টি কেন্দ্রের প্রতিটিতে ১২ জন পুলিশ সদস্যসহ ২৬ জন নিরাপত্তাকর্মী দায়িত্ব পালন করবেন।

এছাড়া, পুলিশের পাঁচটি ভ্রাম্যমাণ দল, চারটি স্ট্রাইকিং ফোর্স, ৠাবের পাঁচটি দল ও দুই প্লাটুন বিজিবি সদস্য সার্বক্ষণিক টহলে থাকবে। নির্বাচনে প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ মোট ১৩ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

ভোটাররা যেন নির্ভয়ে ভোট দিতে পারেন সেজন্য উল্লিখিত পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

গত ৩০ ডিসেম্বর চৌমুহনী পৌরসভার নির্বাচনে কেন্দ্র দখল, ব্যালট ছিনিয়ে নিয়ে সিল মারা, বাক্স ভাঙচুর ও পাল্টাপাল্টি হামলার ঘটনায় ২০ ভোটকেন্দ্রের মধ্যে এ ১০টির ভোটগ্রহণ স্থগিত করা হয়। স্থগিত কেন্দ্রগুলোতে ভোটার সংখ্যা ২৪ হাজার ৩১০ জন।

যে ১০টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে তাতে মেয়র পদে নৌকা প্রতীক নিয়ে আক্তার হোসেন ফয়সল ৭ হাজার ৩২৭ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী জহির উদ্দিন হারুন ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৭৯৩ ভোট।

বাংলাদেশ সময়: ০৬১৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।