ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন

পৌরসভা নির্বাচন

ঠাকুরগাঁওয়ের ৩ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
ঠাকুরগাঁওয়ের ৩ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঠাকুরগাঁও: ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচনে স্থগিত হওয়া ঠাকুরগাঁওয়ের তিনটি কেন্দ্রে পুনঃভোটগ্রহণ শুরু হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।



ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে ভোটাররা তাদের ভোট‍াধিকার প্রয়োগ করছেন।  

ভোটকেন্দ্র তিনটি হলো- ঠাকুরগাঁও সদর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের পলিটেকলিক ইনস্টিটিউট ও গোবিন্দনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ৫ নম্বর ওয়ার্ডের ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজের পুরুষ কেন্দ্র।

এদিকে, যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঠাকুরগাঁও পৌরসভায় মেয়র পদে চারজন প্রার্থী থাকলেও এখন ভোটের মাঠে বিএনপি প্রার্থী মির্জা ফয়সল আমীন ও আওয়ামী লীগ প্রার্থী তহমিনা আখতার মোল্লা।

এ পৌরসভার ২১টি ভোট কেন্দ্রের মধ্যে ১৮টির ফলাফলে ৪ হাজার ৬৭৮ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছে বিএনপির প্রার্থী মির্জা ফয়সল আমীন। তিনি পেয়েছেন ১৬ হাজার ৩২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী তহমিনা আখতার মোল্লা পেয়েছেন ১১ হাজার ৬৫১ ভোট।

মেয়র ছাড়াও এ তিনটি কেন্দ্রে দু’জন সাধারণ কাউন্সিলর ও একজন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ভোট নেওয়া হচ্ছে। এখানে মোট ভোটার সংখ্যা ৬ হাজার ৩৭৫ জন।

নির্বাচনে নিরাপত্তার বিষয়ে ঠাকুরগাঁও পুলিশ সুপার ফারহাত আহমেদ বলেন, সুষ্ঠু সুন্দর নির্বাচন সম্পন্ন করার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় কেন্দ্রগুলোতে পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাব রয়েছে।

বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।