ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন

ইসিকে আ’লীগ: প্রধানমন্ত্রী ইউপি নির্বাচনে অনিয়ম চান না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৬
ইসিকে আ’লীগ: প্রধানমন্ত্রী ইউপি নির্বাচনে অনিয়ম চান না

ঢাকা: চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কোনো ধরনের অনিয়ম ও বিশৃঙ্খলা দেখতে চান না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকার প্রধানের এমন বার্তা নিয়ে নির্বাচন কমিশনে এসেছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

 

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদকে এ বার্তা পৌঁছে দেন তিনি।

রাজধানীর শের-ই-বাংলা নগর ইসি সচিবালয়ে সিইসি’র সঙ্গে বৈঠকের পর হানিফ সাংবাদিকদের বলেন, নির্বাচনে কোনো ধরনের অনিয়ম, ত্রুটি প্রধানমন্ত্রী দেখতে চান না। এজন্য তাঁর কঠোর নির্দেশনা রয়েছে। সে নির্দেশনাটিই নির্বাচন কমিশনকে দিয়েছি।

তিনি বলেন, নির্বাচনে কোনো অনিয়ম সৃষ্টি হলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া জন্য সিইসির কাছে দাবি জানিয়েছি। দলের নেতাকর্মীদের সতর্ক থাকার জন্যও নির্দেশনা দেওয়া হয়েছে। কেউ কোথাও কোনো অনিয়ম ও বিশৃঙ্খলার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আওয়ামী লীগের এ মুখপাত্র আরো বলেন, ইউপি নির্বাচনে দলীয় প্রার্থী দিতে না পেরে বিশৃঙ্খলা করার অপচেষ্টা করছে বিএনপি। নির্বাচনকে বিতর্কিত করতে দলটি ষড়যন্ত্র করছে, অভিযোগ তার।

বিএনপির ষড়যন্ত্রের অংশ হিসেবে পরিকল্পিতভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। এজন্য ইসিকে এ বিষয়ে সতর্ক থাকার সুপারিশ করা হয়েছে। যেখানেই অনিয়ম-বিশৃঙ্খলা, সেখানেই ইসিকে আইনানুগ ব্যবস্থা নিতে বলেছি। এক্ষেত্রে আমাদের সহায়তাও থাকবে।

আগামী ২৩ এপ্রিল তৃতীয় ধাপের ইউপি নির্বাচনকে সামনে রেখে হানিফসহ আওয়ামী লীগের প্রতিনিধি দল সিইসির সঙ্গে সাক্ষা‍ৎ করে।

হানিফের সঙ্গে সাবেক পররাষ্ট্র মন্ত্রী দীপু মনি, দলটির দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।

এবার দেশের সাড়ে চার হাজার ইউপিতে ছয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৬/আপডেট: ১৪৪৫ ঘণ্টা.
ইইউডি/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।