ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন

ছাগলনাইয়ার উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, মে ৩, ২০১৬
ছাগলনাইয়ার উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলার নির্দেশ

ঢাকা: চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ক্ষমতার অপব্যবহার করায় ফেনীর ছাগলনাইয়ার উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (০৩ মে) সংস্থাটির উপ সচিব ফরহাদ আহাম্মদ খান ইসির নির্দেশনাটি ফেনীর পুলিশ সুপারকে পাঠিয়েছেন।

নির্দেশনায় বলা হয়েছে, ইউপি নির্বাচন পরিচালনা বিধিমালা ৩০ ও ৩১ বিধি এবং প্রচলিত অন্যান্য আইন ও বিধির আলোকে ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ সুপার (এসপি) আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

একইসঙ্গে মেজবাউল হায়দার যেন কোনো ধরনের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে না পারেন, সেটি জেলা প্রশাসক (ডিসি), এসপি এবং রিটার্নিং কর্মকর্তাকে নিশ্চিত করারও নির্দেশ দিয়েছে ইসি।

এছাড়াও এসপি, ডিসি ও রিটার্নিং কর্মকর্তাকে সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও বলা হয়েছে নির্দেশনায়।

এদিকে মেজবাউল হাসানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়কেও নির্দেশ দিয়েছে কমিশন।

মেজবাউল হাসানের বিরুদ্ধে বিভিন্ন প্রার্থী ও সমর্থককে ভয়-ভীতিসহ হুমকি দেওয়ার অভিযোগের প্রমাণ পাওয়ায় নির্বাচন কমিশন এসব নির্দেশ দিয়েছে।

দেশের প্রায় সাড়ে চার হাজার ইউপিতে এবার ছয় ধাপে ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন। ইতিমধ্যে তিনটি ধাপের ভোটগ্রহণ সমাপ্ত হয়েছে। ছাগলনাইয়ায় আগামী ৭ মে চতুর্থধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া ২৮ মে পঞ্চম ধাপে এবং ৪ জুন ষষ্ঠ ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মে ০৩, ২০১৬
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।