ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৬ নভেম্বর ২০২২, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

বগুড়ার তিন উপজেলায় ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৬৯টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, মে ২৭, ২০১৬
বগুড়ার তিন উপজেলায় ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৬৯টি

বগুড়া: পঞ্চমধাপে বগুড়ার তিন উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন (ইউপি) অনুষ্ঠিত হবে শনিবার (২৮ মে)।

উপজেলাগুলো হলো- কাহালু, দুপচাঁচিয়া ও আদমদীঘি।

এ তিন উপজেলার মোট ১৯টি ইউনিয়নের ১৭৩টি ভোটকেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

প্রশাসনের পক্ষ থেকে এসব কেন্দ্রের মধ্যে মোট ৬৯টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে কাহালুতে ১১টি, দুপচাঁচিয়ায় ৫০টি ও আদমদীঘি উপজেলায় ৮টি।

এদিকে তিন উপজেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ মে) সন্ধ্যার পর থেকে নির্বাচনী এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা তাদের টহল শুরু করেছেন।

ভোটের দিন প্রত্যেক কেন্দ্রে সশস্ত্র পুলিশের পাশাপাশি আনসার সদস্যরা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন। এছাড়া নির্বাচনী এলাকায় ৠাব, স্ট্রাইকিং ফোর্স ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একাধিক ভিজিলেন্স টিম থাকবে।  

শুক্রবার (২৭ মে) দুপুরে এ তিন উপজেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়।

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর এ আলম বাংলানিউজকে জানান, এ উপজেলার ৮টি ইউনিয়নের মোট ৭৩টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এসব কেন্দ্রে মোট ১ লাখ ৩৭ হাজার ১৪০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৫০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ কার্যক্রম শেষ করতে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে বলে পুলিশের এ কর্মকর্তা জানান।

দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বাংলানিউজকে জানান, এ উপজেলার ৫টি ইউনিয়নের ৪৫টি কেন্দ্রের মধ্যে ১১টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্র মিলে মোট ৯৭ হাজার ৩৯০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ভোটের দিন এ নির্বাচনী এলাকায় ৪শ’ পুলিশ, ৭শ’ ৬৫ জন আনসার, ৭০ জন বিজিবি সদস্য ছাড়াও ৠাব, স্ট্রাইকিং ফোর্স ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একাধি ভিলেজেন্স টিম নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন বলে পুলিশের এ কর্মকর্তা জানান।

অপরদিকে আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবীর বাংলানিউজকে জানান, এ উপজেলার ৬টি ইউনিয়নে মোট ৫৫টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব ইউনিয়নে মোট ১ লাখ ২৭ হাজার ৭৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এ নির্বাচনী এলাকায় নিরাপত্তার দায়িত্বে আইন-শৃঙ্খলা বাহিনীর ৫শ’ জনের মতো সদস্য কাজ করবেন।     

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, মে ২৭, ২০১৬
এমবিএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa