ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

তিতাসে প্রতিপক্ষের হামলায় চেয়ারম্যান প্রার্থী নিহত

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, মে ২৮, ২০১৬
তিতাসে প্রতিপক্ষের হামলায় চেয়ারম্যান প্রার্থী নিহত

চান্দিনা (কুমিল্লা): কুমিল্লার তিতাসে প্রতিপক্ষের সমর্থকদের হামলায় বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী হাজী কামাল উদ্দিন (৫০) নিহত হয়েছেন।

শনিবার (২৮ মে) বিকেল ৩টার দিকে উপজেলার ৩নম্বর বলরামপুর ইউনিয়নের নাগেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

নিহত কামাল ওই ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। এছাড়া নির্বাচন কমিশনের পঞ্চম তফসিলে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন না পেয়ে তিনি আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

স্থানীয় বাসিন্দা রকিব আহমেদ জানান, বলরামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নূর-নবী (নৌকা) প্রতীকে, তোফায়েল আহমেদ তপন ভূইয়া (ধানের শীষ) প্রতীকে ও হাজী কামাল উদ্দিন (আনারস) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

বিকেল ৩টার দিকে তিনি ওই ইউনিয়নের নাগেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আসার পর বিএনপি মনোনীত প্রার্থীর তপন ভূইয়ার সমর্থকরা তাকে লাঞ্ছিত করার চেষ্টা করে। এসময় কামাল উদ্দিন তার ব্যবহৃত পিস্তল থেকে দুই রাউন্ড গুলি ছুড়ে। এতে এমরান হোসেনসহ আরও একজন আহত হয়।

এসময় ক্ষিপ্ত হয়ে বিএনপি মনোনীত প্রার্থীর সমর্থকরা তার উপর হামলা চালায়। তাদের ছুরিকাঘাত ও লাঠির আঘাতে অচেতন হয়ে মাটিতে লুটে পড়েন তিনি। এসময় উপস্থিত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কয়েক রাউন্ড ফাঁকা ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে গুরুতর আহতাবস্থায় তাকে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, হামলায় নিহত হয়েছে, কিন্তু কারা করেছে তা এখনও নিশ্চিত ভাবে বলতে পারছি না। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবো।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, মে ২৮, ২০১৬/আপডেটেড ১৭৪৩
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa