ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন

কচুয়ায় স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
কচুয়ায় স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন মাসুদ রানা লালন

বাগেরহাট: বাগেরহাটের কচুয়া উপজেলার ধোপাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মাসুদ রানা লালন (ঘোড়া প্রতীক) ভোট বর্জন করেছেন।  

সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১২টায় এজেন্টদের মারধর, কেন্দ্র বের করে দেওয়া, নৌকা প্রতীক দেখিয়ে ভোট দিতে বাধ্য করা, ভোটারদের ভয়ভীতি প্রদর্শনসহ নানা অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

 

মাসুদ রানা লালন ভোট বর্জনের ঘোষণা দিয়ে সাংবাদিকদের বলেন, উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ারের লোকজন প্রতিটি কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দিচ্ছে এবং মারধর করেছে। আমি খবর পেয়ে প্রশাসনের সহযোগিতায় এজেন্টদের আবার কেন্দ্রে ফেরাই। কিন্তু প্রশাসন চলে গেলে, তারা আবার আমার এজেন্টদের মারধর করে এবং ভোটারদের হুমকি দিচ্ছে। এমনকি নৌকা প্রতীক দেখিয়ে ভোট দিতে বাধ্য করা হচ্ছে। এ অবস্থায় ভোটের পরিবেশ না থাকায় আমি ভোট বর্জন করছি।

ধোপাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা প্রনব কুমার বিশ্বাস বলেন, মাসুদ রানা ভোট বর্জন করেছেন কিনা আমার জানা নেই। তিনি এখনো লিখিত বা মৌখিকভাবে কিছু জানাননি। তবে সকালে কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়ার বিষয়ে অভিযোগ করেছিলেন। আমি তাৎক্ষনিক তার অভিযোগ আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি।

ধোপাখালী ইউনিয়নে তিনজন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মকবুল হোসেন, আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শহিদুল ইসলাম এবং ঘোড়া প্রতীকের মাসুদ রানা লালন।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa