ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

নির্বাচন

পৌর নির্বাচন: মেয়রসহ ১০৫ জনের মনোনয়নপত্র সংগ্রহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
পৌর নির্বাচন: মেয়রসহ ১০৫ জনের মনোনয়নপত্র সংগ্রহ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদসহ সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ১০৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।  

বুধবার (৬ অক্টোবর) দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান এতথ্য নিশ্চিত করেছেন।

মোতাওয়াক্কিল জানান, মেয়র পদে ৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন- মোখলেসুর রহমান, সামিউল হক লিটন, ময়েজ উদ্দিন, নজরুল ইসলাম ও সাবেক মেয়র মো. মাওলানা আব্দুল মতিন। এছাড়াও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৮২ জন, ও সংরক্ষিত ওয়ার্ডে ১৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।  

তিনি আরও জানান, আগামী ২ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভাটিতে ১৫টি সাধারণ ও ৩টি সংরক্ষিত ওয়ার্ড আছে। মোট ভোটার রয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৪৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৪৩২ জন। নারী ভোটার রয়েছেন ৭৪ হাজার ৬৫ জন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী- সপ্তম ধাপে পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৯ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১১ অক্টোবর, বাছাই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ১২ থেকে ১৪ অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৬ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর এবং ভোটগ্রহণ ২ নভেম্বর।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa