ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

ইউপি নির্বাচন

চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর ভোটযুদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর ভোটযুদ্ধ মো. সাজেদুল আলম স্বাধীন ও তার স্ত্রী লিলি আক্তার

মানিকগঞ্জ: আসন্ন ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চারিগ্রামে চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে নেমেছেন স্বামী-স্ত্রী। তবে তারা বলছেন এটি একটি নির্বাচনী কৌশল।

দ্বিতীয় ধাপে জেলার সিঙ্গাইরে ১১টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার চারিগ্রাম ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. সাজেদুল আলম স্বাধীন ও তার স্ত্রী লিলি আক্তার একই পদে প্রার্থী হয়েছেন এবং তাদের বিপক্ষে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দেওয়ান রিপন হোসেন।  

নির্বাচন অফিস সূত্রে  জানা যায়, উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ১০টিতে চেয়ারম্যান পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া বায়রা ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দেওয়ান জিন্নাহ লাঠু দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ১১টি ইউনিয়নে সাধারণ সদস্য (মেম্বার) পদে ২৯৭ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১০২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুইটি ইউনিয়নে একজন সাধারণ সদস্য ও একজন সংরক্ষিত নারী সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

চারিগ্রাম ইউনিয়নে বিএনপির সমর্থিত  চেয়ারম্যান প্রার্থী সাজেদুল আলম স্বাধীন বলেন, নির্বাচন আসলে আমি একাই করছি তবে আমার স্ত্রীকে প্রার্থীর করার একটাই কারণ, কোনো কারণে আমার মনোনয়ন ফরম বাতিল করতে পারে সেজন্য তাকে প্রার্থী করা হয়েছে। এখন আমার জন্য আমার স্ত্রী মানুষের দ্বারে দ্বারে ভোট কামনা করছে।  

তিনি বলেন, আমি আশা করছি এবারও বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হতে পারবো। তবে সরকার দলীয় প্রার্থীর লোকজন আমার পোস্টার ছিঁড়ে ফেলছে এবং নানা ধরনের হুমকি দিচ্ছে।

আওয়ামী লীগের প্রার্থী দেওয়ান রিপন হোসেনের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
 
বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, ০১ নভেম্বর ২০২১
আরএ                               

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa