ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

বকশীগঞ্জে ভোটকেন্দ্র পরিবর্তনের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
বকশীগঞ্জে ভোটকেন্দ্র পরিবর্তনের দাবি

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নিলাখিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র পরিবর্তন বা নতুন করে অতিরিক্ত কেন্দ্র স্থাপনের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

মঙ্গলবার (২ নভেম্বর) বকশীগঞ্জ-জামালপুর সড়কের বাঁশকান্দা নূরগঞ্জ বাজারে ঘণ্টাব্যাপি মানববন্ধন করেন।

মানববন্ধনে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাহার আলী লালু, সোহেল মিয়া, মহিজল মন্ডল, রায়হান মিয়া, জাহাঙ্গীর মন্ডল, শামসুদ্দীন প্রমুখ বক্তব্য রাখেন।

স্থানীয় এলাকাবাসী জানান, বিভিন্ন নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডের দাড়িয়া পাড়া সরকারি পাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ ওয়ার্ডের ৯টি গ্রামের প্রায় ৫ হাজার ভোটার ওই কেন্দ্রে ভোট দিয়ে থাকেন।

কিন্তু স্থানীয় নতুন বাশকান্দা, পুরাতন বাশকান্দা,মির্ধাপাড়া ও ভাটিয়া পাড়া গ্রাম থেকে ওই ভোট কেন্দ্রটি ৩ কিলোমিটার দূরে হওয়ায় এবং যোগাযোগ ব্যবস্থা অনুন্নত হওয়ায় ভোটারদের চরম দুর্ভোগ পোহাতে হয়। পাশাপাশি ভোট কেন্দ্রের আশে পাশের কতিপয় প্রভাবশালী বরাবরই ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করে ভোট দেওয়ায় বাধাগ্রস্ত করার চেষ্টা করে থাকেন।

তাই তারা সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ভোট কেন্দ্র পরিবর্তন করে জানকিপুর বাঁশকান্দা আদর্শ উচ্চ বিদ্যালয়ে নতুন ভোট কেন্দ্র বা অতিরিক্ত কেন্দ্র স্থাপনের দাবি জানান।

মানববন্ধনে ৯ নম্বর ওয়ার্ডের ৫ শতাধিক মানুষ অংশ গ্রহণ করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা আশিকুর রহমান জানান, আবেদনের প্রেক্ষিতে কেন্দ্র পরিদর্শণ করা হয়েছে। এবং এ নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa