ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন

গলাচিপায় দ্বিতীয় দফায় মেয়র হলেন আ.লীগের তুহিন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
গলাচিপায় দ্বিতীয় দফায় মেয়র হলেন আ.লীগের তুহিন  আহসানুল হক তুহিন

পটুয়াখালী: পটুয়াখালীর গলাচিপা পৌরসভার সাধারণ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রার্থী আহসানুল হক তুহিন ৬৩৩৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মামুন আজাদ পেয়েছেন ৪৫৩৮ ভোট।

এছাড়াও ইসলামি আন্দোলন বাংলাদেশের হাত পাখা মার্কার প্রার্থী নাজমুল হুদা রিপন পেয়েছেন ৭৯৭ ভোট।

এর আগেও আহসানুল হক তুহিন গলাচিপা পৌরসভার মেয়র ছিলেন। তার বাবা দুই বার মেয়র ছিলেন। বাবার মৃত্যুর পরে উপনির্বাচনে মেয়র নির্বাচিত হন তুহিন। এবার তিনিও দ্বিতীয় দফায় মেয়র হলেন।

এ নির্বাচনে ১৬৩৪০ জন ভোটারের মধ্যে এগার হাজার ৬৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করেন। এতে ৭১.৫৫ শতাংশ ভোট কাস্ট হয়েছে।  
এদিকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) গলাচিপা পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজন, কাউন্সিলর পদে ২৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।

জেলা নির্বাচন অফিসার খান আবি শাহনুর খান বলেন, সকাল থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন করা হয়েছে। নির্বাচনে পুলিশ আনসার, র‍্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্বে নিয়োজিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa