ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

সেনবাগে ৫টিতেই নৌকার হার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
সেনবাগে ৫টিতেই নৌকার হার বিজয়ীরা।

নোয়াখালী: তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) ও পৌরসভা নির্বাচনে নোয়াখালীর সেনবাগে নৌকায় পাড়ি দিয়ে একজন প্রার্থীও তীরে উঠতে পারেননি। ২৮ নভেম্বর অনুষ্ঠিত ভোটের ফলাফলে নৌকা প্রতীকের প্রার্থীদের ভরাডুবি হয়েছে।

 

সোমবার (২৯ নভেম্বর) সকালে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম বেসরকারি ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন।  

নির্বাচনে যে ৫ জন বিজয়ী হয়েছেন তাদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ৩ জন এবং বিএনপির ২ জন বিদ্রোহী প্রার্থী জয় পেয়েছেন।  

বিজয়ী চেয়ারম্যান প্রার্থীরা হলেন- সেনবাগ পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবু নাছের ওরফে ভিপি দুলাল, ১ নম্বর ছাতারপাইয়া ইউনিয়নে বিএনপির বিদ্রোহী প্রার্থী আবদুর রহমান, ৩ নম্বর ডমুরুয়া ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকার প্রার্থী শওকত কানন, ৪ নম্বর কাদরা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী গিয়াস উদ্দিন, ৬ নম্বর কাবিলপুর ইউনিয়নে বিএনপির বিদ্রোহী প্রার্থী আনোয়ার হোসেন বাহার, ৮ নম্বর বীজবাগ ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সেলিম উদ্দিন কাজল।  

সেনবাগ পৌরসভায় বিজয়ী প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) আবু নাছের ওরফে ভিপি দুলাল নারিকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৮৫২ ভোটে পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবু জাফর টিপু পেয়েছেন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৯৩৪ ভোট।
 
নৌকার প্রার্থীদের ভরাডুবির বিষয়ে জানতে চাইলে সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ চৌধুরী তাৎক্ষণিক এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেন, সবাই এখন ক্ষোভে-দুঃখে আছে। আগে খোঁজ খবর নিয়ে পরে এ বিষয়ে কথা বলব।      
 
জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম জানান, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নোয়াখালীর সেনবাগ উপজেলার ১টি পৌরসভা ও ৫টি ইউনিয়নে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।  

তৃতীয় ধাপে রোববার (২৮ নভেম্বর) সেনবাগ পৌরসভার নয়টি কেন্দ্রে এবং ৫টি ইউনিয়নের মোট ৫০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরমধ্যে সেনবাগ পৌরসভার নয়টি ও ছাতারপাইয়া ইউনিয়নের ৯টি সহ মোট ১৮টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।