ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন

হবিগঞ্জে জামানত হারালেন ২৯ চেয়ারম্যান প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
হবিগঞ্জে জামানত হারালেন ২৯ চেয়ারম্যান প্রার্থী হবিগঞ্জে জামানত হারালেন ২৯ চেয়ারম্যান প্রার্থী

হবিগঞ্জ: হবিগঞ্জ সদর ও নবীগঞ্জ উপজেলার ২১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত দুইজনসহ মোট ২৯জন চেয়ারম্যান প্রার্থী জামানত হারিয়েছেন। নির্বাচনে সব মিলিয়ে ৯২ জন চেয়ারম্যান প্রার্থী ছিলেন।

রোববার (২৮ নভেম্বর) রাতে বেসরকারিভাবে ঘোষিত ফল পর্যবেক্ষণে এ তথ্য জানা গেছে।

ফল অনুযায়ী হবিগঞ্জ সদর উপজেলায় ৩৩ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ৭ জন ও নবীগঞ্জে ৫৯ জনের মধ্যে ২২ জনই জামানত হারিয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদেকুল ইসলাম বলেন, কোনো প্রার্থী নির্বাচনে প্রদত্ত ভোটের এক অষ্টমাংশের চেয়ে কম ভোট পেলে তার জামানতের টাকা বাজেয়াপ্ত হবে।

সে অনুযায়ী জামানত বাজেয়াপ্ত প্রার্থীরা হলেন- হবিগঞ্জ সদর উপজেলার এক নম্বর লোকড়া ইউপির মীর জালাল ও কয়ছর আহমেদ, দুই নম্বর রিচিতে কাজল আহমেদ, তিন নম্বর তেঘরিয়ায় মো. আবুল কাশেম ও নজরুল ইসলাম, পাঁচ নম্বর গোপায়ায় চৌধুরী মিসবাহুল বারী ও জহিরুল ইসলাম সেলিম।

নবীগঞ্জ উপজেলার দুই নম্বর বড় ভাকৈর পূর্ব ইউপিতে দিদার আহমদ, চার নম্বর দীঘলবাকে আব্দুল হান্নান চৌধুরী ও এলাওর মিয়া, পাঁচ নম্বর আউশকান্দি ইউপিতে আব্দুল হামিদ, ছয় নম্বর কুর্শিতে আবু তালিম, সামছুল হুদা চৌধুরী ও শেখ মো. আব্দুল গফুর, সাত নম্বর করগাঁওয়ে বজলুর রহমান, সাইফুল ইসলাম ও ইসহাক মিয়া, আট নম্বর নবীগঞ্জ সদর ইউপিতে খাজা শফি ওসমান খাকী চৌধুরী, মুফতি মিয়া, আতাউর রহমান ও হাফেজ কাজী রুহামা উর রশিদ, দশ নম্বর দেবপাড়ায় কুহিনুর মিয়া ও ফখরুল ইসলাম, এগারো নম্বর গজনাইপুর ইউপিতে আবুল খায়ের কায়েদ ও হাফেজ মো. আইয়ুব আলী এবং বারো নম্বর কালিয়ারভাঙ্গায় মো. হাফিজুর রহমান চৌধুরী।

নৌকা প্রতীক নিয়ে জামানত হারানো দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে করগাঁও ইউপিতে বজলুর রহমান ১ হাজার ৬৫৬ ভোট ও তিন নম্বর ইনাতগঞ্জ ইউপিতে আছাবুর রহমান পেয়েছেন ১ হাজার ৫৮২ ভোট।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।