ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

নির্বাচন

কুমিল্লায় ভোটের এক মাস আগেই বিজিবি মোতায়েন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মে ১৫, ২০২২
কুমিল্লায় ভোটের এক মাস আগেই বিজিবি মোতায়েন

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে নিরাপত্তা জোরদার করতে রোববার (১৫ মে) থেকে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে তারা দায়িত্ব পালন করবেন।

মূলত এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভোটগ্রহণের একমাস আগেই বিজিবি মোতায়েনের এই পদক্ষেপ নেওয়া হয়েছে। যে কোনো অপ্রীতিকর ঘটনা ঠেকাতে কাজ করবেন তারা। রোববার দুপুরে এ তথ্য জানিয়েছেন কুমিল্লা ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ইসহাক।

তিনি জানান, তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট আচরণবিধি দেখার জন্য এরই মধ্যে মাঠে আছেন। ১৫ মে থেকে এক প্লাটুন বিজিবিকেও মাঠে থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী জানান, এখনই প্রার্থীদের প্রচার-প্রচারণা শুরুর কথা নয়। কিন্তু যারা প্রচারণার প্রয়াস চালাচ্ছেন- আমরা তাদের শোকজ এবং মৌখিকভাবে সতর্ক করছি।

নির্বাচন কমিশন সূত্র জানা গেছে আসন্ন কুসিক নির্বাচনের জন্য মোট ১০৫টি ভোট কেন্দ্র স্থাপন করা হবে। যার মধ্যে ৬৪০টি ভোট কক্ষ থাকবে। সর্বশেষ পাওয়া তথ্য অনুসারে, নির্বাচনে ১৮৯ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে ৫ জন মেয়র প্রার্থী, ১৪৭ জন কাউন্সিলর পদপ্রার্থী এবং ৩৭ জন সাধারণ কাউন্সিলর। ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে একজন সম্ভাব্য মেয়র প্রার্থী, ৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ১৫ মে, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa