ঢাকা, শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

নির্বাচন

ইভিএমে ভোট নিতে সময়ক্ষেপণ হচ্ছে, জানালেন সংশ্লিষ্টরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, জুন ১৫, ২০২২
ইভিএমে ভোট নিতে সময়ক্ষেপণ হচ্ছে, জানালেন সংশ্লিষ্টরা

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় ৩ উপজেলার চারটি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোট নেওয়া শুরু হয়েছে।

বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে ব্রাহ্মণবাড়িয়া সদরের নাটাই দক্ষিণ, বাঞ্ছারামপুর উপজেলার আইয়ূবপুর ও দড়িয়াদৌলত ইউনিয়ন এবং কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়নের মোট ৩৭টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়।

 

এরমধ্যে বাঞ্ছারামপুর ও কসবায় ইভিএমে ও সদর ইউপিতে ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

তবে কসবার বিভিন্ন কেন্দ্রে ভোটাদের ইভিএমে ভোট দিতে এসে কিছুটা বিলম্ব হচ্ছে। বেশির ভাগ ভোটারই এ পদ্ধিত সম্পর্কে ধারনা নেই। এমনটি জানালেন সংশ্লিষ্টরা।

নিবরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. শরীফুল ইসলাম বলেন, অনেক নারীরা বাড়িতে গৃহস্থালির কাজ করেন বলে তাদের আঙ্গুলের ছাপ ম্যাচ করতে বিলম্ব হচ্ছে। আমরা দু’দিন আগেই ভোটাদের ইভিএম পদ্ধতি সম্পর্কে ধারনা দিয়েছি।

চারটি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৮০ হাজার ৪৮৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪১ হাজার ৩৪৭ এবং নারী ভোটার ৩৯ হাজার ১৩৮ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২২ জন, সাধারণ সদস্য পদে ১৩৪ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৪২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোট।

তিনি আরও বলেন, কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়নে দলীয় প্রতীক ছাড়া নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে ৪ শতাধিক পুলিশ সদস্যসহ র‌্যাব, বিজিব, আনসার ও আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে। এছাড়াও প্রতিটি ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৫টি করে মোবাইল টিম দায়িত্বে নিয়োজিত রয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, জুন ১৫, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa