ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

নির্বাচন

কুমিল্লার ৫ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
কুমিল্লার ৫ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে  চৌয়ারা ইউপির শীষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের সারি।

কুমিল্লা: কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদে নির্বাচনের ভোটগ্রহণ চলছে।  সোমবার (২৮ নভেম্বর) সকাল ৮টায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

 

৫টি ইউনিয়ন হলো- পূর্ব জোড়কানন, পশ্চিম জোড়কান, উত্তর চৌয়ারা, বারপাড়া ও বিজয়পুর। ৫ ইউনিয়নে ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে ৩ জন ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন।  

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ২৭৪ জন প্রার্থী নির্বাচনে লড়ছেন। চেয়ারম্যান পদে ২৬ জন, সাধারণ সদস্য পদে ২০৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৩ জন প্রার্থী রয়েছে।

উত্তর চৌয়ারা ইউনিয়নের আলমপুর, টঙ্গিরপাড়, শীষপুর কেন্দ্রে গিয়ে জানা যায়, ফিঙ্গারপ্রিন্ট না মিলাসহ নানা জটিলতায় ইভিএম এ ধীরগতি রয়েছে।  

আলমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মমিনুল ইসলাম বলেন, আমাদের এই কেন্দ্রে সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।  

টঙ্গীরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আবুল বাশার জানান, ১১টা পর্যন্ত ২০ শতাংশের বেশি ভোট কাস্ট হয়েছে। নারী ভোটারদের ভোট নিতে কিছুটা অসুবিধা হচ্ছে।  

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনী মাঠে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স থাকবে। প্রতিটি কেন্দ্রেও মোতায়েন থাকবে পুলিশ।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa