ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিনোদন

বিজয় দিবসে আসছে ‘ওমর ফারুকের মা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
বিজয় দিবসে আসছে ‘ওমর ফারুকের মা’ দিলারা জামান

বাংলাদেশের মুক্তিযুদ্ধের অবিচ্ছিন্ন সত্য একটি ঘটনার ছায়া অবলম্বনে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ওমর ফারুকের মা’। আসছে বিজয় দিবসে জেলা ও উপজেলা পর্যায়ের প্রেক্ষাগৃহে প্রদর্শন করা হবে এটি।

পরের দিন ১৭ ডিসেম্বর বিকেল ৫টা ২৫ মিনিটে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে।

চলচ্চিত্রের পরিচালক এম এম জাহিদুর রহমান (বিপ্লব) জানিয়েছেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ‘ওমর ফারুকের মা’ চলচ্চিত্রটি বিনামূল্যে প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

বিপ্লব বলেন, এই কাজটি মানুষ দেখে মুক্তিযুদ্ধের আরো একটি টুকরো চিত্র সম্পর্কে জানতে পারবে। চলচ্চিত্রটির বাণিজ্যিক কোনো দৃষ্টিভঙ্গি নেই। গেল ৩ ডিসেম্বর বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রজেকশন হলে চলচ্চিত্রটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে।

চলচ্চিত্রের গল্পটা পিরোজপুর জেলার আমড়াঝুড়ি কাউখালী উপজেলার আশোয়া আমড়াঝুড়ি নামক স্থানের একজন মুক্তিযোদ্ধা ওমর ফারুক আর তার মায়ের। চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে ‘ওমর ফারুকের মা’-এর মায়ের ভূমিকায় অভিনয় করেছেন দিলারা জামান।

এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোতে অভিনয় করছেন বন্যা মির্জা, সাহেদ শরীফ খান, খাইরুল আলম সবুজ, নাজনীন হাসান চুমকি, সালমা রহমান, আইনুন পুতুল, রিপন চৌধুরী, কাজী রাজু, সৈয়দ শুভ্র, মুকুল সিরাজ, এ বি এম মোতাহারুল ইসলাম, প্রণব ঘোষ, রোশেন শরিফ ও তুহিন আহমেদসহ আরো অনেকে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।