ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল শুরু ১৪ জানুয়ারি

ঢাকায় ৯ দিনে দেখা যাবে ৭১ দেশের আড়াইশো’র বেশি সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
ঢাকায় ৯ দিনে দেখা যাবে ৭১ দেশের আড়াইশো’র বেশি সিনেমা

ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের (ডিআইএফএফ) পর্দা উঠছে আগামী ১৪ জানুয়ারি। উৎসবের ২১তম আসর চলবে ২২ জানুয়ারি পর্যন্ত।

এই ৯ দিনে ১০টি বিভাগে বিশ্বের ৭১টি দেশের মোট ২৫২টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

এমন তথ্যই জানিয়েছেন ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পরিচালক আহমেদ মুজতবা জামাল।

জানা গেছে, অনুষ্ঠানের শুরুর দিনেই অর্থাৎ ১৪ জানুয়ারি বিকেল ৫টায় রাজধানীর জাতীয় যাদুঘরের মূল মিলনায়তনে ‘জেকে ১৯৭১’ সিনেমা প্রদর্শন হবে।

জাতীয় যাদুঘরের মূল মিলনায়তনে ১৫ জানুয়ারি বিকেল ৫টায় প্রদর্শিত হবে আশিক মোস্তফা পরিচালিত ‘থার্টি-ফাইভ’ এবং সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে সৈয়দ সালাউদ্দিন জাকী পরিচালিত ‘যা হাড়িয়ে যায়’ সিনেমা দুটি। পরের দিন একই স্থানে ও সময়ে দেখানো হবে ‘হাওয়া’ সিনেমা।

যাদুঘরের মূল মিলনায়তনে ১৭ জানুয়ারি সন্ধ্যা ৭টায় ‘বিউটি সার্কাস’, ১৮ জানুয়ারি ‘দামাল’, ১৯ জানুয়ারি ‘পাপ পুণ্য’, ২০ জানুয়ারি প্রদর্শিত হবে ‘সাঁতাও’। ২১ জানুয়ারি একই মিলনায়তনে বিকেল ৫টা ও সন্ধ্যা ৭টায় দেখা যাবে ‘দেশান্তর’ ও ‘মৃত্যুঞ্জয়ী’ সিনেমা।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বাংলাদেশ জাতীয় জাদুঘরের মূল ও সুফিয়া কামাল মিলনায়তন, আলিয়ঁস ফ্রঁসেজ, স্টার সিনেপ্লেক্সে উৎসবের সিনেমাগুলো প্রদর্শন করা হবে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।