ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

যেভাবে কাটছে শমীর জন্মদিন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
যেভাবে কাটছে শমীর জন্মদিন শমী কায়সার

দেশের নাট্যাঙ্গনের নন্দিত অভিনেত্রী শমী কায়সার। বর্তমানে টিভি নাটকে আর নিয়মিত নন তিনি।

ব্যবসা ও রাজনীতি নিয়েই ব্যস্ত রয়েছেন এই অভিনেত্রী।

নব্বই দশকের দাপটে এই অভিনেত্রীর জন্মদিন রোববার (১৫ জানুয়ারি)। জন্মদিনে তাকে অনেকেই শুভেচ্ছা জানাচ্ছেন।

নিজের জন্মদিন নিয়ে শমী কায়সার বলেন, বিশেষত জন্মদিন আসলে সবাই মনে করেন, শুভেচ্ছা জানান, এটাই অনেক ভালোলাগার। আজ যথারীতি অফিস করব। গেল কয়েকবছর আসলে জন্মদিন নিজের পরিবারে এবং শ্বশুরবাড়িতে কেটেছে। আজকের দিনে কোনো একটা সময়ে আম্মা আমার বাসায় আসবেন। আর রাতে বরের সঙ্গে বাইরে খেতে যেতে পারি। এভাবেই এবারের জন্মদিন কাটবে। সবার কাছে দোয়া চাই।

১৯৮৯ সালে প্রয়াত প্রযোজক আতিকুল হক চৌধুরীর প্রযোজনায় ‘কে বা আপন কে বা পর’ নাটকে তিনি প্রথম অভিনয় করেন। এরপর ইমদাদুল হক মিলনের রচনায় ও আবদুল্লাহ আল মামুনের পরিচালনায় তিন পর্বের ধারাবাহিক নাটক ‘যত দূরে যাই’তে অভিনয় করে বেশ প্রশংসিত হন। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এই অভিনেত্রীর।  

শমী কায়সার চলচ্চিত্রেও অভিনয় করেছেন। প্রয়াত নির্মাতা চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘হাছনরাজা’ এবং তানভীর মোকাম্মেল পরিচালিত ‘লালন’ সিনেমা দুটিতে দেখা গেছে তাকে। সিনেমা দুটি দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলে।

সর্বশেষ ২০১৮ সালে চয়নিকা চৌধুরীর পরিচালনায় বুদ্ধিজীবী দিবসের বিশেষ নাটক ‘সাড়ে তিনখানা চিঠি’তে অভিনয় করেন শমী কায়সার। এরপর তাকে আর নতুন কোনো নাটকে দেখা যায়নি।  

তবে, ২০২২ সালের ৩০ ডিসেম্বর প্রচারিত জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি’তে দেখা গেছে শমী কায়সারকে। মূলত ফেনীতে ধারণকৃত এই অনুষ্ঠানের দর্শক পর্বে দর্শকদের হাতে পুরস্কার তুলে দিয়েছেন ফেনীকন্যা শমী কায়সার।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।