ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

বিনোদন

বইমেলায় আসছে শিরোনামহীনের নতুন অ্যালবাম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
বইমেলায় আসছে শিরোনামহীনের নতুন অ্যালবাম

দেশের জনপ্রিয় ব্যান্ড শিরোনামহীন-এর ২৫ বছর পূর্তি উপলক্ষে বছরব্যাপী নেওয়া পরিকল্পনার শেষ চমক সামনে আসছে। জানা গেছে, ব্যান্ডটি তাদের সপ্তম অ্যালবাম ‘দ্য অনলি হেডলাইনার’ প্রকাশ করতে যাচ্ছে।

অমর একুশে বইমেলায় প্রকাশ হতে যাচ্ছে অ্যালবামটি। বিষয়টি দলটির প্রধান জিয়াউর রহমান নিশ্চিত করেন। তিনি জানান, ১৫ ফেব্রুয়ারি ৪৩-৪৬ নম্বর স্টলে শিখা প্রকাশনী থেকে প্রকাশ হবে অ্যালবামটি।

২৫ বছর পূর্তি উপলক্ষে ‘দ্য অনলি হেডলাইনার’ শিরোনামে কনসার্ট করে শিরোনামহীন। সেখানে ব্যান্ডটির সঙ্গে পারফর্ম করে ভারতের মুম্বাই সিম্ফনি অর্কেস্ট্রা। এতে মুম্বাই সিম্ফনি অর্কেস্ট্রা ও শিরোনামহীনের সমন্বয়ে গান পরিবেশন করা হয়। অর্কেস্ট্রার সঙ্গে কোনো ব্যান্ড দলের পরিবেশনা দেশের ব্যান্ড মিউজিকের ইতিহাসে এটাই প্রথম।  

কনসার্টে শিরোনামহীনের পাশাপাশি দেশের অন্যান্য ব্যান্ডের সদস্যরাও এতে অংশ নিয়েছেন। যার মধ্যে ছিলেন লিংকন ডি কস্তা, শিশির, রাফা, প্রবর রিপন, বখতিয়ার, বাপ্পা মজুমদার, তূর্য্য, পলাশ, প্রান্ত, সামিত, জাহেদ, মোকাররম প্রমুখ।

কনসার্টে কয়্যারের জন্য পারফর্ম করেছে ঘাসফড়িং কয়্যার দল। আন্তর্জাতিক অঙ্গনে এ কার্যক্রমের মূল্যায়ন এবং স্বীকৃতি বাংলাদেশের ব্যান্ডসংগীতের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে বলে মনে করেন শিরোনামহীনের সদস্যরা।

সেই কনসার্টটির মতোই চমক নিয়ে আসতে চলেছে শিরোনামহীনের অ্যালবামটি। কনসার্টে লাইভ পারফরম্যান্সের ২০টি গানসহ সর্বমোট ২২টি কনটেন্ট নিয়ে তৈরি হয়েছে এ অ্যালবাম।  

সবচেয়ে বড় চমক হচ্ছে বাংলাদেশে প্রথমবারের মতো লাইভ পারফরম্যান্সভিত্তিক অ্যালবামটি আসতে চলেছে বই আকারে। বইয়ের পাতায় পাতায় থাকছে গান, গানের কথা এবং গানের পেছনের গল্প। সেই সঙ্গে থাকবে শিরোনামহীনের ২৫ বছরের পথচলার দীর্ঘ ভ্রমণের গল্পও।

নতুন অ্যালবাম নিয়ে শিরোনামহীনের ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য ও কর্ণধার জিয়াউর রহমান বলেন, শিরোনামহীন পরিশ্রমী ব্যান্ড। আমরা আশ্বাসবাণী এবং বিভ্রান্তিকর কথায় নয়, কাজে বিশ্বাসী। শিরোনামহীন প্রমাণ করেছে, লক্ষ্যের প্রতি অটল বিশ্বাস এবং সততা থাকলে কীভাবে শত সংকট, বাধাবিপত্তি, সীমাবদ্ধতা ও প্ররোচনা পেরিয়ে অর্জন প্রতিষ্ঠিত হয়। এলআরবি ব্যান্ডের পর ডাবল অ্যালবাম এবং লাইভ অ্যালবাম প্রকাশের ইতিহাস গড়তে যাচ্ছে শিরোনামহীন। এই বর্ণাঢ্য উদযাপনের সার্বিক তত্ত্বাবধানে ছিল ব্র্যান্ড মিথ এক্সপেরিয়েন্সিয়াল। তাদের ধন্যবাদ জানাই।

ব্যান্ডের অন্যতম সদস্য শাফিন বলেন, আমাদের মঞ্চের সাইডস্ক্রিনে লেখা ইউ মেইড হিস্ট্রি, ইতিহাসে আমাদের শ্রোতাদের অংশীদারির স্বীকৃতি।

ব্যান্ডের ভোকাল ইশতিয়াক বলেন, শিরোনামহীন শ্রোতাদের কাছে হেরে না যাওয়া এক অদম্য অনুভূতির নাম। পথচলার এই ২৫ বছরে তাদের ভালোবাসায় আমরা বারবার সিক্ত হয়েছি। তাদের জন্য নতুন অ্যালবামটি উপহার হিসেবে রইল।

অ্যালবামে গান ছাড়াও থাকবে ইউটিউব লিঙ্কের কিউআর কোড, যা স্ক্যান করলেই শ্রোতারা ২৫ বছর পূর্তির কনসার্টটির অভিজ্ঞতা নিতে পারবেন। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে যারা অ্যালবামটি ঘরে বসে সংগ্রহ করতে চান, তারা পাবেন রকমারি ডটকমে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।