ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

বিনোদন

কলকাতা বইমেলায় অপি করিমের সিনেমার ট্রেলার প্রকাশ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
কলকাতা বইমেলায় অপি করিমের সিনেমার ট্রেলার প্রকাশ অপি করিম

আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ ও ভারতে একসঙ্গে মুক্তি পাচ্ছে অপি করিম অভিনীত ‘মায়ার জঞ্জাল’ চলচ্চিত্র। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটির ইংরেজি নাম ‘ডেব্রি অব ডিজায়ার’।

সিনেমাটিতে অপির বিপরীতে অভিনয় করেছেন কলকাতার ঋত্বিক চক্রবর্তী।

মুক্তি উপলক্ষে সিনেমাটির ট্রেলার প্রকাশ হয়েছে সোমবার (৬ ফেব্রুয়ারি)। কলকাতা বইমেলায় এই ট্রেলার উন্মোচিত হয়েছে বলে জানিয়েছেন এর প্রযোজক জসীম আহমেদ। তিনি বলেন, আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ ও ভারতে একইসঙ্গে সিনেমাটিটি মুক্তি দিচ্ছি আমরা।

কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে ‘মায়ার জঞ্জাল’ র চিত্রনাট্য লিখেছেন ও পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। সিনেমাটি ইতোমধ্যে বেশ কিছু প্রথম সারির আন্তর্জাতিক উৎসবে সমাদৃত হয়েছে। জিতে নিয়েছে পুরস্কার ও প্রশংসা।

২০২০ সালে চীনের মর্যাদাসম্পন্ন সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ডের অফিশিয়াল সিলেকশনে আলোচিত ‘মায়ার জঞ্জাল’ র ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। ইউরোপিয়ান প্রিমিয়ার হয় মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

একই বছর ইন্দোনেশিয়ার জাকার্তায় জোগজা-নেটপ্যাক এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের ১৫তম আসরে এশিয়ান পারসপেকটিভ বিভাগে আমন্ত্রণ পায় সিনেমাটি। এছাড়া ইতালির রোমে এশিয়াটিকা ফিল্ম ফেস্টিভ্যালের ২১তম আসরের প্রতিযোগিতা বিভাগ এনকাউন্টার উইথ এশিয়ান সিনেমায় আমন্ত্রিত হয়ে বেস্ট ফিচার ফিল্ম জুরি অ্যাওয়ার্ড জিতে ‘মায়ার জঞ্জাল’। কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মাস্টারপিস ক্যটাগরিতে এর প্রদর্শন হয়।

মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘ব্যাচেলর’ মুক্তির ১৫ বছর পর ‘মায়ার জঞ্জাল’র মাধ্যমে বড় পর্দার জন্য কাজ করেন অপি করিম। এতে তার চরিত্রের নাম সোমা, মেয়েটি কলকাতার। স্বামী আর একমাত্র সন্তানকে নিয়ে তার সংসার। তবে স্বামী বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে বর্ষীয়ান অভিনেতা পরান বন্দ্যোপাধ্যায়ের বাসায় চাকরি করেন সোমা।

তার স্বামী চাঁদু চরিত্রে আছেন ঋত্বিক চক্রবর্তী। গণেশ বাবু চরিত্রে ব্রাত্য বসু, বিউটির ভূমিকায় চান্দ্রেয়ী ঘোষ এবং সত্য চরিত্রে আছেন সোহেল রানা। সিনেমাটির শুটিং হয়েছে ঢাকা ও কলকাতায়।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩ 
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।