ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আলিফ লায়লার ‘সিনবাদ’ মারা গেছেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
আলিফ লায়লার ‘সিনবাদ’ মারা গেছেন

নব্বই দশকের জনপ্রিয় টেলিভিশন সিরিজ ‘আলিফ লায়লা’র ‘সিনবাদ’ চরিত্রে অভিনয় করা শাহনেওয়াজ প্রধান মারা গেছেন।  

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) মুম্বাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

ভারতের গণমাধ্যম এবিপি আনন্দ জানিয়েছে, শুক্রবার একটি অনুষ্ঠানে অতিথি হিসেবে গিয়েছিলেন শাহনওয়াজ প্রধান। এসময় হঠাৎই তার বুকে ব্যথা শুরু হয়। তিনি জ্ঞান হারান। তাকে দ্রুত কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।  

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড এমডিবি জানিয়েছে, পুরস্কার নিতে মুম্বাইয়ের ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন শাহনেওয়াজ।

টিভি অভিনেত্রী সুরভি তিওয়ারির বরাতে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত ছিলেন শাহনেওয়াজ। চলতি বছরের জানুয়ারিতেই এ অভিনেতার বাইপাস সার্জারি হয়েছিল।  

নব্বই দশকে বাংলাদেশ টেলিভিশন প্রচারিত ভারতীয় সিরিজ ‘আলিফ লায়লা’য় মূখ্য চরিত্রে অভিনয় করেছিলেন শাহনেওয়াজ প্রধান। সে সময় বাংলাদেশের দর্শকদের কাছে তার এই চরিত্রটি খুবই জনপ্রিয় হয়েছিল।

টিভি সিরিজ ছাড়াও শাহনওয়াজ প্রধান সিনেমা, টিভি শো এবং ওটিটি প্ল্যাটফর্মে কাজ করেছেন।  ‘মির্জাপুর’,  ‘রইস’,  ‘হস্টেজেস’ সিনেমায় দেখা গেছে তাকে।  ‘২৪’,  ‘পেয়ার কোই খেল নেহি’ ছাড়াও   ‘ব্যোমকেশ বক্সী’,  ‘বন্ধন সাত জন্মো কা’,  ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’- তে কাজ করেছেন তিনি। কণ্ঠ অভিনেতা হিসেবেও সমানভাবে জনপ্রিয় ছিলেন শাহনেওয়াজ।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।