ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

কলকাতা মাতাবে ‘সোনার বাংলা সার্কাস’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
কলকাতা মাতাবে ‘সোনার বাংলা সার্কাস’

দেশের নানা প্রান্তে স্টেজ শো নিয়ে ব্যস্ত রয়েছে জনপ্রিয় ব্যান্ড ‘সোনার বাংলা সার্কাস’। এবারই প্রথম গানের দলটি যাচ্ছে ভারতে।

সোনার বাংলা সার্কাসকে কলকাতায় ৫টি ভিন্ন ভিন্ন স্টেজে গান গাইতে দেখা যাবে।

ব্যান্ডের ব্যবস্থাপক গৌতম কে শুভ জানান, কনসার্টগুলো অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারির মধ্যে।

তিনি জানান, সফরটি শুরু হচ্ছে একটি বিশেষ কনসার্টের মাধ্যমে। কলকাতার প্রেডিসেন্সি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে গাইবে ‘সোনার বাংলা সার্কাস’। এই কনসার্ট আয়োজন করা হয়েছে মূলত ক্যানসারে আক্রান্ত তাপস দাসের জন্য। যিনি বিখ্যাত ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’র প্রতিষ্ঠাকালীন সদস্য। তাকে ‘মহীনের আদি ঘোড়া’ হিসেবে অভিহিত করেন ভক্তরা।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকালে এই কনসার্ট সেরে ‘সোনার বাংলা সার্কাস’ চলে যাবে কলকাতার সল্টলেক স্টেডিয়ামের ৩ নম্বর গেটের ‘দ্য স্ট্যাডেল’-এ। সেখানে আয়োজিত দুই দিনব্যাপী ‘ক্যালবাঙ্কা ফেস্ট’-এ গাইবে ব্যান্ডটি।

এরপর ২১শে ফেব্রুয়ারিতে ‘হোয়াটস আপ ক্যাফে লাইভ’, ২৪ ফেব্রুয়ারি ‘স্কিনি মো’জ জ্যাজ ক্লাব’ এবং সর্বশেষ ২৫ ফেব্রুয়ারি কলকাতার বরানগরের রবীন্দ্র ভবনে গাইবে ঢাকার ‘সোনার বাংলা সার্কাস’।

উল্লেখ্য, ২০১৮ সালে গঠিত হয়েছে ‘সোনার বাংলা সার্কাস’। বছর দেড়েক পর তাদের প্রথম অ্যালবাম ‘হায়েনা এক্সপ্রেস’ প্রকাশ হয়। বর্তমানে ব্যান্ডটির লাইনআপে রয়েছেন- প্রবর রিপন (ভোকাল), পাণ্ডুরাঙ্গা ব্লুমবার্গ (গিটার), হাসিন আরিয়ান (ড্রামস), শাকিল হক (বেজ গিটার) ও সাদ চৌধুরী (কী-বোর্ড)।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।