ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

বিনোদন

কী কারণে কানাডার নাগরিকত্ব বাতিল করছেন অক্ষয়?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
কী কারণে কানাডার নাগরিকত্ব বাতিল করছেন অক্ষয়?

ভারত ও কানাডার দ্বৈত নাগরিক বলিউড অভিনেতা অক্ষয় কুমার। যে কারণে ভারতের নির্বাচনে ভোট দিতে পারেন না তিনি।

এসব তথ্য সিনেপ্রেমীদের অনেকেরই জানা।  

এবার জানা গেল, কানাডার নাগরিকত্ব ছাড়ছেন ‘মিস্টার খিলাড়ি’।  

সম্প্রতি নিজের নতুন সিনেমা ‘সেলফি’র প্রচারে গিয়ে ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কানাডার পাসপোর্ট বাতিলের আবেদন করার কথা জানান অক্ষয়।

এ মার্শালআর্ট হিরো বলেন,  ‘মানুষ জানেই না কেন আমি কানাডার নাগরিক। তবে ভারতই আমার সবকিছু। আমার যা কিছু অর্জন সবই ভারত থেকে পাওয়া। এবার তা ফিরিয়ে দেওয়ার সময় এসেছে। এ সুযোগ পেয়ে নিজেকে সৌভাগ্যবান মনে করি। সত্য-মিথ্যা যাচাই না করে মানুষ যখন আমার দেশপ্রেম নিয়ে প্রশ্ন তোলে, সেটা আমাকে আহত করে। ’

অক্ষয়ের এমন বক্তব্য থেকেই ধারণা করা হচ্ছে, বিতর্ক থামাতেই কানাডীয় নাগরিকত্ব বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।  

কেননা, দুই দেশের নাগরিক হওয়ায় অক্ষয়ের দেশপ্রেম নিয়ে বরাবরই প্রশ্ন উঠে ভারতে। সোশ্যাল মিডিয়ায় নেতিবাচক মন্তব্যের শিকার হন হরহামেশাই।  

কানাডার নাগরিকত্ব নিয়ে তাকে খোঁচা দেওয়া হয়েছে বিভিন্ন সময়। অনেক সময় আবার তাকে কানাডা কুমার বলেও কটাক্ষ করা হয়েছে।

তবে কেন কানাডার নাগরিকত্ব নিলেন - সে প্রশ্নে ১৯৯০ সালের কথা টানলেন অক্ষয়।  

বললেন, ‘সেই সময়ে একের পর এক ছবি ফ্লপ করছিল আমার। মনে হচ্ছিল এখানে থেকে আমি কিছু করতে পারব না। তখন কানাডার নাগরিকত্বের আবেদন করি। বন্ধুবান্ধব ওখানে ছিল। বলল চলে আয়। আবেদন করলাম। নাগরিত্ব পেয়েও গেলাম। কানাডায় ফিরে যাওয়ার জন্য সবকিছু যখন তৈরি, পরপর দুটি ছবি হিট হয়। ফের বন্ধুরা বলল, ফির যা। ফের বলিউডে কাজ শুরু কর। সেটাই করলাম। বেশ কয়েকটা ছবি ব্যবসা সফল হলো।  আমি এখন কানাডার পাসপোর্ট বাতিলের সিদ্ধান্ত নিয়েছি। আবেদনও করেছি। ’

প্রসঙ্গত, শনিবার মুক্তি পেয়েছে অক্ষয়ের ‘সেলফি’। সিনেমায় ইমরান হাশমিও অভিনয় করেছেন। এটি ছাড়াও চলতি বছর ‘বড়ে মিয়া ছোটে মিয়া’ ও ‘ও মাই গড টু’সিনেমা দুটি মুক্তি পাবে অক্ষয়ের। ‘হের ফিরি’র তৃতীয় কিস্তিতেও অভিনয় করবেন বলিউড রুস্তম।  

তথ্যসূত্র: আউটলুক ইন্ডিয়া

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।