ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্যপরিচালক মাসুম বাবুল আর নেই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্যপরিচালক মাসুম বাবুল আর নেই

অবশেষে জীবন যুদ্ধে হার মেনে না ফেরার দেশে চলে গেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্যপরিচালক মাসুম বাবুল (ইন্নালিল্লাহি...রাজিউন)।  

সোমবার (৬ মার্চ) বিকেলে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

এ তথ্য নিশ্চিত করেছেন চিত্রনায়ক জয় চৌধুরী।  

তিনি বলেন, আজ বিকেল আনুমানিক ৫টা ৪৫ মিনিটে নিজ বাসভবনে আমাদের সবার প্রিয় মাসুম বাবুল সাহেব ইন্তেকাল করেছেন। তার পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া প্রার্থনা করছি।

দীর্ঘদিন ধরে মাসুম বাবুল মারণব্যাধি ক্যানসারের সঙ্গে যুদ্ধ করছিলেন। ইতোমধ্যে তিনি ১৫টি কেমোথেরাপি এবং ২৯টি রেডিওথেরাপি নিয়েছেন। ভারতের চেন্নাইতেও তার চিকিৎসা হয়েছিল।

প্রসঙ্গত, ৪৫ বছরের ক্যারিয়ারের তিনবার (দোলা, কি যাদু করিলা, একটি সিনেমার গল্প) জাতীয় পুরস্কার অর্জন করেন মাসুম বাবুল। এছাড়াও বঙ্গবন্ধুর বায়োগ্রাফিতে একমাত্র বাংলাদেশি টেকনিশিয়ান হিসেবে কাজ করেছেন তিনি। সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের বাবা।

শিশুশিল্পী হিসেবে অভিনয়ের আঙ্গিনায় পা রেখেছিলেন মাসুম বাবুল। ১৯৬২ সালের ৩১ ডিসেম্বর ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। তারকা নৃত্যপরিচালক হিসেবে ঈর্ষণীয় পর্যায়ে নিজেকে নিয়ে যান।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।