ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

চলে গেলেন বলিউডের কমেডিয়ান সতীশ কৌশিক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
চলে গেলেন বলিউডের কমেডিয়ান সতীশ কৌশিক

এইতো কদিন আগে ভারতীয় কমেডি অভিনেতা কপিল শর্মার শো’য়ে গিয়ে দারুণ মজা করে এসেছিলেন দেশটির প্রখ্যাত অভিনেতা সতীশ কৌশিক। বুধবার (৮ মার্চ) বিখ্যাত লেখক জাভেদ আখতারের বাড়িতে হোলির অনুষ্ঠানেও ছিলেন হাসিখুশি।

কিন্তু বৃহস্পতিবার (৯ মার্চ) ভোরে না ফেরার দেশে চলে গেলেন ‘মিস্টার ইন্ডিয়া’ সিনেমার ‘ক্যালেন্ডার’।

৬৬ বছর বয়সে মারা গেছেন ভারতীয় কমেডি অভিনেতা সতীশ কৌশিক। এ মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার বন্ধু ও আরেক বলিউড অভিনেতা অনুপম খের। এক টুইট পোস্টে তিনি লিখেছেন- জানি এই পৃথিবীর শেষ সত্যি হলো মৃত্যু। কিন্তু কখনও ভাবিনি প্রিয় বন্ধুর এ খবর আমাকেই দিতে হবে। গত ৪৫ বছরের বন্ধুত্বে আচমকাই ফুলস্টপ পড়ে গেল। সতীশ তোমাকে ছাড়া জীবন আর সেরকম থাকবে না। ওম শান্তি।

সতীশের জন্ম হরিয়ানায়। ন্যাশনাল স্কুল অব ড্রামার ছাত্র ছিলেন তিনি। ফিল্মি ক্যারিয়ার শুরু করেন মাসুম ছবি দিয়ে। এর কয়েক বছর পর অনিল কাপুর-শ্রীদেবির সাড়া জাগানো সিনেমা মিস্টার ইন্ডিয়ার ক্যালেন্ডার চরিত্র ফুটিয়ে তোলেন তিনি। আশি থেকে নব্বইয়ের দশকে বহু সিনেমায় কমেডিয়ানের ভূমিকায় অভিনয় করেন তিনি। রাম লক্ষ্মণ, দিওয়ানা মাস্তানা, সাজন চালে শ্বশুরালের মতো সিনেমায় সতীশের উপস্থিতি ছিল অনবদ্য।

ক্যামেরার সামনে থেকে সতীশ কৌশিক পেছনে আসেন ১৯৯৩ সালে। তার পরিচালিত সিনেমার নাম ‘রূপ কি রানী চোরো কা রাজা’। ‘জানে ভি ইয়ারো’ নামে একটি বই রচনা করেছেন তিনি। ‘প্রেম’ নামেও একটি সিনেমা পরিচালনা করেছিলেন তিনি। কিন্তু তিনি সফল হয়েছিলেন ১৯৯৯ সালে ‘হাম আপ কে দিল মে রেহতে হ্যায়’ সিনেমা পরিচালনা করে। ২০০৩ সালে সালমান খান ও ভূমিকা চাওলার ‘তেরে নাম’ সিনেমার চর্চা আজও মানুষের মুখে মুখে।

রাম লক্ষ্মণ ও সাজন চালে শ্বশুরাল সিনেমার জন্য দুবার বেস্ট কমেডিয়ান ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড জেতেন সতীশ।

সতীশ কৌশিকের মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড কুইন কঙ্গনা রানাউতও। তার ‘ইমার্জেন্সি’ সিনেমায় জগজীবন রাম চরিত্রে অভিনয়ের কথা ছিল সতীশের। কিন্তু তার আগেই চলে গেলেন এ অভিনেতা।

কঙ্গনা এক টুইটে প্রখ্যাত অভিনেতাকে স্মরণ করে লিখেছেন- ভয়ংকর এক খবর শুনে ঘুম ভাঙল। আমার জীবনে সবচেয়ে বড়ে চিয়ারলিডার ছিলেন সতীশ। আমার ইমার্জেন্সি ছবিতে তার কাজ করার কথা ছিল। উনাকে মিস করব।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।