ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

প্রয়াত বাবাকে নিয়ে আবেগঘন স্ট্যাটাসে যা লিখলেন বিজরী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
প্রয়াত বাবাকে নিয়ে আবেগঘন স্ট্যাটাসে যা লিখলেন বিজরী

ঈদ যখন সবার হৃদয়কে খুশিতে ভরে দিয়েছে তখন স্মৃতির পাতা হাতড়ে অনেকটাই বিষণ্ন ছোট পর্দার সুপরিচিত অভিনেত্রী বিজরী বরকতউল্লাহ।

ঈদ উপলক্ষে বাবা গুণী নাট্যনির্মাতা- প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহের স্মৃতিচারণ করলেন তিনি।

প্রয়াত বাবাকে প্রচণ্ড মিস করছিলেন ঈদকে ঘিরে। বাবাকে ছাড়াই আরও একটি ঈদ কাটাতে হবে তার দুঃখ ভক্ত-অনুরাগীদের সঙ্গে শেয়ার করলেন এ অভিনেত্রী।  

ঈদের আগের দিন (২১ এপ্রিল) বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যমে বাবাকে নিয়ে এক দীর্ঘ আবেগঘন পোস্ট দেন বিজরী।

তিনি জানান, বাবা বরকত উল্লাহের শেষ খাওয়া ছিল ঈদের কোরমা পোলাও, রোস্ট। এমনই এক ঈদে তৃপ্তি ভরে সেসব খাবার খাওয়ার পর না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

তাই ঈদ এলেই বাবার কথা খুব মনে পড়ে এ অভিনেত্রীর।

দীর্ঘ স্ট্যাটাসের বিজরী তার বাবার সঙ্গে শেষ ঈদের আবেগঘন বর্ণনা দেন। তিনি লেখেন, ‘ময়ের সঙ্গে জীবন কত বলতে যায়... এক জীবনেই কত রকম ঈদ দেখলাম আমরা!! আমার বাবার শেষ খাওয়া ছিল ঈদের কোরমা পোলাও রোস্ট। ঈদের দিন দুপুরে হাসপাতালে বসেই কি আরাম করে খেলেন সবকিছু। মনে হয়েছিল বহুদিন এরকম মজা করে কিছু খাননি। আমি খুব অবাক হয়ে হাসাহাসি করছিলাম। স্পষ্ট মনে আছে সেমাই যখন খেতে বললাম তখন বলল ‘না আমার ডায়াবেটিস, ঝামেলা হয়ে যেতে পারে .. আচ্ছা থাক একটু খাই এক চামচ’। কে জানত সেই তৃপ্তিকর খাবারটাই ছিল তার শেষ খাওয়া। তার শেষ ঈদের এবং আমাদেরও শেষ ঈদের। ’

এরপর বিজরী লেখেন, ‘গতকাল (২০ এপ্রিল) রাতে আম্মাকে বললাম ঈদ চলে এসেছে। পরশুদিন ঈদ। বুঝলো কি বুঝলো না তাও বুঝতে পারলাম না। শুধু ফ্যালফ্যাল করে তাকিয়ে রইলেন। বললাম আমাকে একটু আদর করে দাও। সে আমার মুখ স্পর্শ করে অনেকক্ষণ আদর করলেন। সেটাই আমার ঈদ গিফট। আমার ঈদের জামা..., জুতা..., গয়না..., আনন্দ সবকিছু...আব্বা তোমার ঈদ গিফট কিন্তু এখনো পাওনা আছে। তোমার সাথে যখন দেখা হবে তখন করায় গন্ডায় বুঝে নিব কারণ ওগুলো আমাদের জন্য ছিল স্পেশাল... তোমার মতো। ’

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
এসএএইচ    
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।