ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাংলায় প্রাচীন চীনের ওয়েই সাম্রাজ্যের গল্প

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
বাংলায় প্রাচীন চীনের ওয়েই সাম্রাজ্যের গল্প

প্রাচীন চীনের ওয়েই সাম্রাজ্যের উত্থান-পতনের গল্প নিয়ে নির্মিত হয়েছে চাইনিজ ধারাবাহিক ‘প্রিন্সেস এজেন্টস’। তিনটি অভিজাত বংশ ওয়েই, ইউয়েন আর ঝাওদের নিয়ে এগিয়ে গেছে এই ধারাবাহিকে গল্প।

যা এবার দেখা যাবে বাংলা ভাষায়।

এই গোত্রগুলোর সঙ্গে যুক্ত হয় উত্তর ইয়ানের, ইয়ান পরিবার এবং কয়েকটি সামরিক গোয়েন্দা সংস্থা। প্রাদেশিক শাসনকর্তারা যেনো বিদ্রোহ করতে না পারে সেজন্য ওয়েই সম্রাট সব প্রাদেশিক শাসনকর্তাদের একজন করে ছেলেকে নিজের কাছে এনে রাখেন। মার্কুইস ডিংবেই নামে পরিচিত উত্তর ইয়ানের শাসনকর্তা ইয়ান শিচেং এর ছেলে প্রিন্স ইয়ান শুন সম্রাটের কাছে বড় হতে থাকেন।

ইউয়েন পরিবারের দুজন উত্তরসূরী। ইউয়েন ইউয়ে এবং ইউয়েন হুয়ায়। ইউয়েন ইউয়ে অত্যন্ত ধীরস্থির, সৎ এবং কোমল মানসিকতা সম্পন্ন হলেও ইউয়েন হুয়ায় বেশ নিষ্ঠুর আর চঞ্চল। সে যেভাবেই হোক ইউয়েন ইউয়েকে পথ থেকে সরিয়ে দিতে চায়।

ঘটনাক্রমে ইউয়েন পরিবারে আগমন ঘটে বিখ্যাত গুপ্তচর লুহির মেয়ে চু-চিয়াওর। অতীতের কিছুই মনে করতে পারে না চু-চিয়াও। নিজের যোগ্যতা দিয়ে সে ইউয়েন ইউয়ের ব্যক্তিগত দাসী নির্বাচিত হয়। প্রথম দেখাতেই চু-চিয়াওর প্রেমে পড়ে যায় লর্ড ইউয়েন ইউয়ে কিন্তু নিজের সামাজিক অবস্থানের জন্য বিষয়টাকে সে কোনভাবেই প্রকাশ হতে দিতে চায় না।

অন্যদিকে মার্শাল আর্টে দক্ষতা দেখে চু-চিয়াওর প্রেমে পড়ে যায় প্রিন্স ইয়ান শুন। ইউয়েন, ঝাও আর ওয়েইদের মিলিত ষড়যন্ত্রে প্রিন্স ইয়ান শুনের বাবা মার্কুইস ডিংবেই এবং তার পুরো পরিবার প্রাণ হারায়। পরিবারের সঙ্গে না থাকায় প্রাণে বেঁচে যায় প্রিন্স ইয়ান শুন। কিন্তু তরুণ লর্ডরা যেভাবেই হোক ইয়ান শুনকে সরিয়ে দিতে চায়। অন্যদিকে সম্রাট চান ইয়ান শুনকে গৃহবন্দি রেখে উত্তর ইয়ানের ওপর নিয়ন্ত্রণ।

এমন গল্পে নির্মিত হয়েছে ‘প্রিন্সেস এজেন্টস’। জিয়াও জিয়াং ডং এর লেখা উপন্যাস ‘ইলেভেন চু টে গং হুয়াং ফেই’ অবলম্বনে ২০১৭ সালে চীনে সিরিজিটি তৈরি করা হয়।

বাংলায় ডাবিংকৃত বিদেশি এই ধারাবাহিক দেখা যাবে সোমবার (১ মে) থেকে প্রতিদিন বিকাল ৫টা ৫০মিনিট ও রাত ৯টায় দেখা যাবে দীপ্ত টিভিতে।

ধারাবাহিকটির অনূদিত সংলাপ রচনা ও সম্পাদনায় কাজ করেছেন দীপ্ত টিভির নিজস্ব সংলাপ রচয়িতার দল। ‘প্রিন্সেস এজেন্টস’ ধারাবাহিকটির ডাবিং প্রজেক্ট ডিরেক্টর মোর্শেদ সিদ্দিকী মরু এবং প্রযোজনা করেছেন তসলিমা তাহরিন।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এনএটি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।