ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আলোচনায় মৌসুমী মৌ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
আলোচনায় মৌসুমী মৌ মৌসুমী মৌ

ঈদের আগে উর্বশী গানের সিঁড়ি থেকে প্রকাশিত ‘চুম্বক প্রেম’ শিরোনামের গান। এরপর থেকেই দারুণ আলোচনায় নতুন প্রজন্মের কণ্ঠশিল্পী মৌসুমী মৌ।

গানটির কথা ও সুর করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত গীতিকার ও সরকার প্লাবন কোরেশী। সংগীত আয়োজন করেছেন জিঙ্গেল গুরু রিপন খান।   

ঈদের আগে আরো তিনটি  মৌলিক গান প্রকাশ পায় তার। মোল্লা জালালের কথা ও সুরে, মান্নান মোহাম্মদের সংগীত আয়োজনে ত্রিতাল মিউজিক থেকে প্রকাশিত হয় ‘কি এমন দোষ করেছি’, জসীমের কথা ও সুরে সংগীতা থেকে বের হয় ‘পিরিতের আঠা’ এবং লন্ডনপ্রবাসী ড. সোহেল মাসুদের কথা ও সুরে রেইন মিউজিক থেকে রিলিজ হয় ‘অনুরাগের বীণা’।  

অপেক্ষায় আছে আরো কিছু মৌলিক গান, যা প্রকাশিত হলে তার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ হবে বলে তার ধারণা। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে সলো মিক্সড মিলিয়ে প্রায় ২০টি অ্যালবাম বাজারে রয়েছে তার।

ছোটবেলা থেকেই গানের প্রতি দুর্বলতা ফরিদপুরের মেয়ে মৌসুমী মৌর। গানে হাতেখড়ি নানা লাল মোহাম্মদ খান ও মা রত্না বেগমের কাছে। শাস্ত্রীয় সংগীতে তালিম নেন ওস্তাদ অশীত দের কাছে। প্রখ্যাত বাউল শিল্পী শফি মন্ডল তার ফোকের গুরু।  

বর্তমানে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর তালিকাভুক্ত শিল্পী হিসাবে এখানেই গানের নিয়মিত চর্চা করছেন তিনি। দেশের প্রায় সবকটি চ্যানেলেই পারফর্ম করেছেন মৌসুমী মৌ।  

মৌসুমী মৌ শুধু গানের শিল্পীই নন, টিভি নাটকেও নিয়মিত দেখা যায় তাকে। অসংখ্য টিভি নাটকে অভিনয় করেছেন। অভিনয়ে হাতেখড়ি মঞ্চ থেকেই। নির্মাতা অনন্ত হীরা ও নূনা আফরোজের ‘প্রাঙ্গনে মোর’ নাট্যদলের নিয়মিত সদস্য তিনি।  

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।