ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এসএসসি পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে যা বললেন চঞ্চল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এসএসসি পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে যা বললেন চঞ্চল

ঢাকা: রোববার (৩০ এপ্রিল) সকাল ১০টা থেকে সারাদেশে একযোগে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। এ নিয়ে পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বার্তা দিলেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী।

নিজেট ভেরিফায়েড ফেসবুকে এক স্ট্যাটাসে ‘আয়নাবাজি’ খ্যাত এই অভিনেতা লেখেন, ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে। আমাদের যে সকল সন্তান এবার মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করছে, তাদের সবার জন্য শুভ কামনা। আর যারা অভিভাবক তাদের জন্য দুটি কথা।

অভিভাবকদের উদ্দেশ্যে চঞ্চল চৌধুরী লেখেন, আমরা কেউ-ই মনে হয় এতো ভালো স্টুডেন্ট ছিলাম না বা এসব পরীক্ষায় এতো ভালো রেজাল্ট করিনি, যাতে সবাই তাদের সন্তানের কাছ থেকে গোল্ডেন জিপিএ আশা করতে পারি। হয়তো অনেক কষ্ট করে ওদের জন্য চেষ্টা করেছেন। আমাদের সকল সন্তানের মেধা সমান নয়। যে যার মেধা আর চর্চা অনুযায়ী ফলাফল করবে। পারলে ওদের মেধার ওপর আস্থা রেখে, মানসিকভাবে সাপোর্ট দিন। কেউ একটি পরীক্ষায় একটু খারাপ করলে, পরের পরীক্ষায় যেন ভালো করতে পারে সেই সহযোগিতা করুন।

যোগ করে চঞ্চল চৌধুরী লেখেন, দয়া করে একটা কথা মনে রাখবেন। শুধু একাডেমিক ভালো রেজাল্টই শেষ কথা নয়, তা দিয়ে পরিপূর্ণ মানুষও হওয়া যায় না। বরং সন্তানের আদর্শিক জায়গাটা ঠিক করে দিন। এটা অভিভাবক হিসেবে সবার প্রধান দায়িত্ব। আমার মনে হয়, দেশে মেধাবী মানুষের চেয়ে সৎ মানুষের প্রয়োজন বেশি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে চঞ্চল চৌধুরী লেখেন, আমাদের সন্তানদের বলছি, সারা বছর যাই করে থাকো না কেন, এই কটা দিন ফাঁকি না দিয়ে মনোযোগী হয়ে পরীক্ষাটা দাও। কারণ সব ভালো তার, শেষ ভালো যার। শুধু বাবা-মায়ের জন্য নয়, জীবনে প্রতিষ্ঠিত হতে গেলে পড়ালেখার প্রয়োজন আছে, শিক্ষিত হওয়ার দরকার আছে। ঠাণ্ডা মাথায় পরীক্ষাটা শেষ করো, দেখবে ভালো কিছুই তোমাদের জন্য অপেক্ষা করছে। আবারো শুভ কামনা।

লেখার শেষাংশে এসে আবারো অভিভাবকদের উদ্দেশ্যে চঞ্চল চৌধুরী লেখেন, শেষবারের মতো অভিভাবকদের বলছি, পরীক্ষার টেনশনে ওদের মাথা গরম হলেও আপনি আপনার মাথাটা ঠাণ্ডা রাখুন। গরম মাথায় ভালো কিছু হয় না।  

সঙ্গে বি.দ্র. দিয়ে চঞ্চল চৌধুরী যোগ করেন, দীর্ঘদিন শিক্ষকতা পেশায় ছিলাম তো, তাই একটু মাস্টারি করলাম আর কি!

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এনএটি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।